তেজগাঁওয়ে ট্রেন চলাচল স্বাভাবিক

Print Friendly, PDF & Email
  • সরানো হলো লাইনচ্যুত বগি

স্টাফ রিপোর্টার : জামালপুরের তারাকান্দি থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী যমুনা এক্সপ্রেসের একটি ট্রেন রাজধানীর তেজগাঁওয়ে লাইনচ্যুতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উদ্ধার কার্যক্রম শেষে স্বাভাবিক হয়েছে রেল চলাচল।বুধবার (১৭ এপ্রিল) সকাল ৮টা ৫ মিনিটের দিকে ট্রেনটি লাইনচ্যুত হয়। কমলাপুর রেল স্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, ‘ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ট্রেন লাইনচ্যুত হলে কিছু সময় ট্রেনগুলো বিলম্বে চলেছে। যেহেতু ডাবল সেজন্য একটি লাইন দিয়েই আপ-ডাউন দুই ট্রেনই চলছিল।’

রাজধানী তেজগাঁওয়ের কারওয়ান বাজার মাছের আড়ৎ সংলগ্ন যমুনা এক্সপ্রেস ট্রেনের শোভন-ক ৯৬০০৮১ নাম্বার বগিটির দুইটি চাকা লাইন থেকে নিচে নেমে যায়। ঘটনার পরপরই বগিটি উদ্ধারের কার্যক্রম শুরু করেন কর্তৃপক্ষ। সকাল ১০টা নাগাদ বগিটি উদ্ধার করে পুনরায় লাইনে ফেরত আনা হয়।

উদ্ধার কার্যক্রমে অংশ নেওয়া রেলওয়ে কর্তৃপক্ষ বলেন, অতিরিক্ত গরমের কারণে লাইন বাঁকা হয়ে দুর্ঘটনা ঘটতে পারে। তবে এ বিষয়ে এখনই নিশ্চিত করে বলতে পারছি না। এ ঘটনায় কোন ধরনের হতাহতের ঘটনা নেই বলেও জানান উদ্ধার কার্যক্রমে অংশ নেয়া রেলওয়ে কর্তৃপক্ষ।