ভিনিসিউসের জোড়া গোলে আলাভেসকে বিধ্বস্ত করল রিয়াল

Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক : ভিনিসিউস জুনিয়র ও জুড বেলিংহ্যামদের অনন্য নৈপুণ্যে আলাভেসকে ৫-০ গোলে বিধ্বস্ত করল রিয়াল মাদ্রিদ। লা লিগায় ইতিমধ্যে শিরোপা নিশ্চিত করা কার্লো আনচেলত্তির শিষ্যরা আরও একবার মাঠে নিজেদের আধিপত্য বিস্তার করল।

মঙ্গলবার রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে জোড়া গোল করেন ভিনিসিউস জুনিয়র। একটি গোলের পাশাপাশি দুটি অ্যাসিস্ট করেন জুড বেলিংহ্যাম। একবার করে জালের দেখা পান ফেদে ভালভের্দে ও আর্দা গিলেরও। ম্যাচের দশম মিনিটে এগিয়ে যায় রেয়াল। টনি ক্রুসের ক্রসে অফসাইডের ফাঁদ এড়িয়ে বক্সে বাম পায়ে দারুণ ভলি করেন বেলিংহ্যাম, বল দূরের পোস্টে লেগে জালে জড়ায়।

ভিনিসিউস ২৭তম মিনিটে গোলের দেখা পান। বেলিংহ্যামের পাস বক্সে নিয়ন্ত্রণে নিয়ে এদুয়ার্দো কামাভিঙ্গা এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে পাস দেন ছয় গজ বক্সের মুখে, জায়গায় দাঁড়িয়ে প্রথম স্পর্শে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ভিনিসিউস। আর প্রথমার্ধের যোগ করা সময়ে স্কোরলাইন ৩-০ করেন ভালভের্দে। বেলিংহ্যামের পাস বক্সের বাইরে পেয়ে একটু ভেতরে ঢুকে বুলেট গতির শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন উরুগুয়ের এই ফুটবলার।

বিরতির পর ৭০তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান আরও বাড়ান ভিনিসিউস। বেলিংহ্যামের থ্রু বল বক্সে পেয়ে প্রথম স্পর্শে জোরাল কোনাকুনি শটে গোলটি করেন তিনি।

আলাভেসের জালে ৮১তম মিনিটে পঞ্চম পেরেক ঢুকে দেন গিলের। বক্সে ঢুকে রদ্রিগোর নেওয়া শট রক্ষণে প্রতিহত হওয়ার পর বল পেয়ে যান ৬২তম মিনিটে কামাভিঙ্গার বদলি নামা তুরস্কের তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার। প্রথম স্পর্শে বাম পায়ের শটে জালে পাঠান তিনি।

চলতি মৌসুমে লা লিগায় এই নিয়ে টানা ৩০ ম্যাচে অপরাজিত (২৪ জয় ও ৬ ড্র) রইল রিয়াল। এবার লিগে শুধু একটি ম্যাচই হেরেছে তারা, গত সেপ্টেম্বরে ষষ্ঠ রাউন্ডে আতলেতিকো মাদ্রিদের মাঠে।

৩৬ ম্যাচে ২৯ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৯৩। এক ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে জিরোনা। ৩৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আছে আলাভেস।