স্বামীর যেসব আচরণে সম্পর্কে ফাটল ধরে

Print Friendly, PDF & Email

লাইফস্টাইল ডেস্ক : প্রেমের সময় সম্পর্ক বেশ মধুর থাকে। কিন্তু বিয়ের পর বেশ বড় ধরণের পরিবর্তন আসতে শুরু করে। অধিকাংশ পুরুষ এই পরিবর্তন মেনে নিতে চান না। এমন কাজ করেন যা সম্পর্কে সমস্যা সৃষ্টি করে। স্ত্রীর সঙ্গে এ নিয়ে বাধে বিপত্তি। অনেক পুরুষই মনের অজান্তেই সম্পর্কে ফাটল ধরাচ্ছেন। সম্পর্ক স্বাভাবিক রাখতে চাইলে কাজগুলো থেকে বিরত থাকতে হবে। চলুন জেনে নিই কারণগুলো।

অবহেলা
একজন নারী বিয়ের পর আপনজনকে ছেড়ে অপরিচিত একটি পরিবারে যান। এমন পরিস্থিতিতে স্ত্রীকে অবহেলা করলে তখন সমস্যা তৈরি হয়। প্রথমদিকে বিষয়টি অনেকে সহ্য করেন এবং সবকিছু সামলানোর চেষ্টা করেন। কিন্তু অবহেলা বাড়তে থাকলে তা সম্পর্ক ছেদের কারণ হয়ে দাঁড়ায়। তাই স্ত্রীকে অবহেলা নয়, ভালোবাসুন।

প্রেম
কোনো কিছু পুরনো হলে আকর্ষণ কমে যায়। সম্পর্কও এক্ষেত্রে ব্যতিক্রম নয়। সম্পর্ক কিছুটা পুরনো হতেই পুরুষরা দূরে সরে যান। কিন্তু একমাত্র ভালোবাসা দিয়েই সবকিছু ঠিক রাখতে পারবেন। যদি প্রেমের জালে তাকে ধরে রাখতে পারেন, তাহলে সব ঠিক থাকবে। বৃদ্ধ বয়সেও সম্পর্ক থাকবে অটুট।

মন্দ কথা
স্ত্রীকে মন্দ কথা বলবেন না। প্রথমে তিনি হয়তো খারাপ কথাগুলো শুনবেন। কিন্তু কিছুদিন পর তিনিও আপনার সঙ্গে একই ভাষা ব্যবহার করবেন। তখন সম্পর্কের অবনতি ঘটবে। তাই মন্দ কথা থেকে বিরত থাকুন।

নেশা
নারীরা নেশাগ্রস্ত পুরুষ পছন্দ করেন না। যারা নিয়মিত মদ্যপান করেন তাদের থেকে দূরে থাকার চেষ্টা করেন। এই বিষয়ে স্ত্রী প্রথমে স্বামীকে বোঝাতে চেষ্টা করেন। কিন্তু যখন কাজ হয় না, তখন দূরে সরে যান।

সময় না দেয়া
সম্পর্কে সময় দেয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ। কর্ম ব্যস্ততায় অনেকেই স্ত্রীকে সময় দিতে পারেন না।কিন্তু এটি মোটেও ঠিক না। তাই স্ত্রীকে সময় দেয়ার চেষ্টা করুন। তাহলেই দাম্পত্য জীবনে শান্তি বজায় থাকবে।