ফারদিন হত্যায় মাদকের সম্পৃক্ততা পাওয়া যায়নি: ডিবি

Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের সঙ্গে মাদকের কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি। এ কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এ তথ্য জানান ডিবি। এর আগে আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছিল, ‘মাদক সংশ্লিষ্টতার’ কারণেই হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন ফারদিন।

এক প্রশ্নের জবাবে ডিবিপ্রধান হারুন বলেন, ফারদিনের মোবাইলের ডাটা এনালাইসিস ও বিভিন্ন জায়গায় সে যার সঙ্গে কথা বলেছে সবকিছু মিলিয়ে আমার কাছে মনে হচ্ছে ঢাকা শহরের কোনো এক জায়াগায় খুন হতে পারে সে। মোবাইলের লোকেশনে আমরা নারায়ণগঞ্জও পেয়েছি। সবকিছু মিলিয়ে তদন্তের স্বার্থে কংক্রিট কিছু বলতে পারছি না।

নিখোঁজ থাকার দুইদিন পর গত সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিন নূর পরশের মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। পরে লাশের ময়নাতদন্তের পর শরীরে আঘাতের চিহ্ন পাওয়ার তথ্য দেন চিকিৎসক।

ওই ঘটনায় গত বুধবার (৯ নভেম্বর) মধ্যরাতে নিহতের বাবা বাদী হয়ে রামপুরা থানায় একটি মামলা করেন। মামলায় একজনের নাম উল্লেখ করে কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়। সেই মামলায় বৃহস্পতিবার (১০ নভেম্বর) ফারদিনের বান্ধবী বুশরাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। পরে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।