সাজেদা চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন

Print Friendly, PDF & Email

জেলা প্রতিনিধি : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টার পর ফরিদপুরের নগরকান্দার এম এন (মহেন্দ্র নারায়ণ) একাডেমি মাঠে তার প্রথম জানাজা হয়। এতে তার নির্বাচনী এলাকায় হাজারো মানুষ অংশ নেয়।

জানাজার জন্য সকাল সাড়ে ১০টার দিকে মরদেহ নেওয়া হয় তার নিজ নির্বাচনী এলাকায়। মরদেহ পৌঁছার পর হাজারো মানুষের শেষবারের মতো তাদের নেত্রীকে দেখার জন্য ভিড় করে। এরপর মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে তার প্রথম জানাজা হয়।

জানাজা শেষে মরদেহ ফের ঢাকায় নেওয়া হবে। এরপর বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত জাতীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধার জন্য রাখা হবে আওয়ামী লীগের এই বর্ষীয়াণ নেত্রীর মরদেহ।

বাদ আসর বায়তুল মোকাররম মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে। সংসদ উপনেতার একান্ত সহকারী সচিব ফারজানা খান রিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল রোববার (১১ সেপ্টেম্বর) রাত ১১টা ৪০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান সাজেদা। কয়েক বছর ধরেই অসুস্থ থাকা সাজেদার অসুস্থতা বেড়ে গেলে গত সপ্তাহে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তিনি তিন ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।