পাকিস্তানে শনিবার সাপ্তাহিক ছুটি পুনর্বহাল

Print Friendly, PDF & Email

আন্তর্জাতিক ডেস্ক : সরকারি অফিসগুলোয় সাপ্তাহিক ছুটি আবার দুদিন করেছে পাকিস্তান। দেশটির কেন্দ্রীয় সরকার শনিবার সাপ্তাহিক ছুটি পুনর্বহালের ঘোষণা দিয়েছে। বুধবার (৮ জুন) এ নিয়ে একটি প্রজ্ঞাপন জারি করে কেন্দ্রীয় সরকার। ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত কার্যকর হয়েছে। খবর পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের।

ঘোষিত নতুন সময়সূচি অনুযায়ী প্রতি সপ্তাহে সোমবার থেকে বৃহস্পতিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত সরকারি অফিস খোলা থাকবে। এর মধ্যে বেলা একটা থেকে দেড়টা পর্যন্ত নামাজের বিরতি। শুক্রবারও সময়সূচি একই থাকবে। তবে এদিন জুমার নামাজের বিরতি থাকবে ১২টা ৩০ থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত।

গত ১২ এপ্রিল প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ শপথ নেওয়ার পর শনিবার সাপ্তাহিক ছুটি বাতিল করেন। সরকারি কর্মীদের সপ্তাহে ছয়দিন কাজের নির্দেশ দেন তিনি।

এরপর মে মাসে সরকারি অফিসের সময়সূচি পরিবর্তন করে সোমবার থেকে বৃহস্পতিবার এবং শনিবার সকাল আটটা থেকে বেলা তিনটা পর্যন্ত করা হয়। এর মধ্যে দুপুর একটা থেকে দেড়টা পর্যন্ত নামাজের বিরতি। শুক্রবার অফিস আটটা থেকে বেলা একটা পর্যন্ত। এর আগে সরকারি অফিস সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত খোলা থাকত।