বঙ্গবন্ধুকে নিবেদিত শত কবিতার হিন্দি অনুবাদ গ্রন্থের মোড়ক উন্মোচন

Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত শত কবিতার হিন্দি অনুবাদ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। রোববার (২২ মে) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে এই বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক। অনুষ্ঠানে প্রকাশিত গ্রন্থের উপর মুখ্য আলোচক ছিলেন বিশিষ্ট অনুবাদক ও গবেষক জাভেদ হুসেন। অনুষ্ঠানে অতিথিবৃন্দ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী অনূদিত ‘জন্মশতবার্ষিকী শ্রদ্ধাঞ্জলি: বাংলাদেশকে রাষ্ট্রপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত শত কবিতায়ে’ শীর্ষক এই গ্রন্থটি প্রকাশিত হয়। দিল্লি থেকে প্রকাশিত এই গ্রন্থটিতে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রকাশিত একশতটি কবিতার হিন্দি অনুবাদ স্থান পেয়েছে।

অনুষ্ঠানে গ্রন্থের অনুবাদক অধ্যাপক সফিকুন্নবী সামাদী বলেন, এই গ্রন্থটি বিশ্বের হিন্দিভাষী মানুষের কাছে বঙ্গবন্ধুকে পরিচিত করতে বিশেষ ভূমিকা রাখবে।