কমলাপুরে বিআরটিসি ডিপোতে অগ্নিকাণ্ড

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : রাজধানীর কমলাপুরে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) আন্তর্জাতিক বাস ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ডিপোতে থাকা একটি বাস (ঢাকা মেট্রো-ব ১১-৬৭৯২) পুড়ে যায়।

শনিবার (২৪ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় মতিঝিলের কমলাপুরের এই বাস ডিপোতে আগুন লাগে। আগুন লাগার দশ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে আসে।

পরে সন্ধ্যা পৌনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এতে বড় ধরণের ক্ষয়ক্ষতির কোনো ঘটনা ঘটেনি।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (জোন-৫) হাফিজুর রহমান গনমাধ্যমে বলেন, ‘দশ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এখানে ২৫০টি বাস রয়েছে। লকডাউনের কারণে সবগুলো বাস পাশাপাশি পার্ক করা অবস্থায় ছিলো। তবে যে বাসে আগুন লেগেছিল শুধুমাত্র সে বাসটিই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।’

ফায়ার সার্ভিস কন্ট্রোলরুমের ডিউটি অফিসার রোজিনা ইসলাম বলেন, ‘আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। ২২ মিনিটের চেষ্টায় ৬টা ৫২ মিনিটে আগুন নিভিয়ে ফেলে। আগুনে একটি বাস সম্পূর্ণ পুড়ে গেছে। আরেকটি বাসের অর্ধেক অংশ পুড়েছে।

ঠিক কীভাবে বা কী কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও জানা যায়নি। তবে আগুন লাগার কারণ অনুসন্ধানে কাজ চলছে বলেও জানান রোজিনা ইসলাম।

ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে না আনলে বাস ডিপোতে থাকা কয়েকশ বাস পুড়ে যাওয়ার আশঙ্কা ছিল বলে জানান স্থানীয়রা। তারা বলেন, ‘ফায়ার সার্ভিসের কর্মীদের কারণেই পুরো বাস ডিপো রক্ষা পেয়েছে।’