ভারতের টেস্ট দলে নেই পৃথ্বী-হার্দিক, ফিরলেন শামি-জাদেজা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে ভারতের ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। চোট সারিয়ে দলে ফিরেছেন মোহাম্মদ শামি, রবীন্দ্র জাদেজা।

অন্যদিকে জায়গা হয়নি পৃথ্বী শ ও হার্দিক পান্ডিয়ার।
শুক্রবার ভারতের টেস্ট দল ঘোষণা করেছে দেশটির জাতীয় ক্রিকেট নির্বাচক কমিটি। দলে শামি ও জাদেজার পাশাপাশি চোট কাটিয়ে ফিরেছেন হনুমা বিহারীও। তবে পৃথ্বী ও হার্দিকের মতো জায়গা হয়নি কুলদীপ যাদবেরও। এমনকি গত অস্ট্রেলিয়া সফরে নজর কাড়লেও ডাক পাননি নবদীপ সাইনিও।

অন্যদিকে বিবেচনা করা হয়নি লোকেশ রাহুল এবং ঋদ্ধিমান সাহাকে। আইপিএল খেলার সময় রাহুল অ্যাপেন্ডিসাইটিসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। তার অস্ত্রোপচার করা হয়েছে। আর ঋদ্ধিমান করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন। তবে দুজনের শারীরিক অবস্থার উন্নতি হলে তাদের ডাকা হতে পারে।

সাউদাম্পটনে আগামী ১৮ জুন থেকে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ, যেখানে মুখোমুখি হবে বিরাট কোহলির ভারত ও কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। ওই ম্যাচ শেষে ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতেই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ৪ আগস্ট থেকে শুরু হয়ে সিরিজ চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।

ভারতের টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রোহিত শর্মা, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, যশপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, ময়াঙ্ক আগারওয়াল, উমেশ যাদব, শুভমন গিল (শারীরিক অবস্থার উন্নতি হলে যোগ দেবেন লোকেশ রাহুল ও ঋদ্ধিমান সাহা)।