বাটলারের সেঞ্চুরিতে রাজস্থানের বড় জয়

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : এবারের আইপিএলে ক্রমেই নিজের বোলিং প্রতিভা দেখাচ্ছেন মোস্তাফিজুর রহমান। সেইসঙ্গে তার দল রাজস্থান রয়্যালসও উন্নতি করছে।

সর্বশেষ আসরের ২৮তম ম্যাচে জস বাটলারের সেঞ্চুরি ও বোলারদের নৈপুণ্যে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ৫৫ রানের বড় জয় পেয়েছে রাজস্থান।
রবিবার (০২ মে) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২০ রান করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে হায়দ্রাবাদ।

২২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও মোস্তাফিজ-ক্রিস মরিসদের ধারালো বোলিংয়ে দিশেহারা হয়ে পড়ে হায়দ্রাবাদ। দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন মোস্তাফিজের শিকার হন ওপেনার মনিশ পান্ডে। এছাড়া ৩০ রান করেন আরেক ওপেনার জনি বেয়ারস্টো।

এদিন রাজস্থানের সবচেয়ে সফল বোলার ছিলেন মোস্তাফিজ। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। দক্ষিণ আফ্রিকান ক্রিস মরিসও ৩টি উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বাটলারের তাণ্ডব দেখে হায়দ্রাবাদ বোলাররা। ইংলিশ এই ওপেনার শেষ পর্যন্ত ৬৪ বলে ১১টি চার ও ৮টি ছক্কায় ১২৪ রান করে বিদায় নেন। অধিনায়ক সঞ্জু স্যামসনের ব্যাট থেকে আসে ৪৮ রান।

দারুণ সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হন বাটলার।

এ জয়ে ৭ থেকে ৫-এ উঠে এলো রাজস্থান। ৭ ম্যাচে ৬ পয়েন্ট অর্জন করেছে তারা। আর সমান ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে তলানিতে হায়দ্রাবাদ।