কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে কে-টাইপ ফেরি চলাচল শুরু

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে উভয় ঘাট থেকে শুধুমাত্র কে-টাইপ ফেরি ছেড়ে গেছে। চ্যানেল কিছুটা সচল হওয়ায় সকাল থেকে কে-টাইপ ফেরিগুলো চলাচল করতে পারবে বলে আশা প্রকাশ করছেন ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, দীর্ঘ আট দিন নাব্যতা সংকটে বন্ধ থাকার পর গতকাল শুক্রবার বিকেলে পরীক্ষামূলকভাবে একটি রো রো ও দুটি কে-টাইপ ফেরি শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। কে-টাইপ ফেরি দুটো ঘাটে এসে পৌঁছালেও রো রো ফেরিটি আটকে যায় ডুবোচরে। প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে ফেরিটি ডু্বোচর মুক্ত হতে সক্ষম হয়। এর পর রাতে বন্ধ রাখা হয় ফেরি চলাচল।

পরীক্ষামূলক চলাচলে কে-টাইপ ফেরি চলাচলের পরীক্ষায় উত্তীর্ণ হলেও রো রো ফেরি চলাচলে ব্যর্থ হয়। ফলে শনিবার থেকে শুধুমাত্র কে-টাইপ ফেরি চলাচল করতে পারবে বলে আশা প্রকাশ করেছেন কাঁঠালবাড়ী ও শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির কর্মকর্তারা।

কাঁঠালবাড়ী ফেরি ঘাটের টার্মিনাল সুপারিনেটন্ডেন্ট মো. ফারুক হোসেন বলেন, সকালে কাঁঠালবাড়ী ঘাট থেকে কে-টাইপ ফেরি ক্যামেলিয়া ও কাকলী শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে গেছে। এবং শিমুলিয়া থেকে কে-টাইপ ফেরি কিশোরী কাঁঠালবাড়ীর উদ্দেশে রওনা হয়েছে। তবে রো রো ও ডাম্প ফেরি বন্ধ আছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আহমদ আলী বলেন, চ্যানেলে এখনো সমস্যা রয়েছে। রো রো ও ডাম্প ফেরি চলতে পারবে না। তবে কে-টাইপ সকাল থেকে চলাচল শুরু করেছে। আশা করছি সারাদিন কে-টাইপ ফেরি চলাচল করতে পারবে।