ইংল্যান্ডকে চাপে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সিরিজ নির্ধারণী লড়াই, দুই দলের জন্যই মহাগুরুত্বপূর্ণ এই টেস্টটা। ওল্ড ট্রাফোর্ডে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটিতে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিনে এখন পর্যন্ত ক্যারিবীয়রা ভালোই চাপে রেখেছে স্বাগতিকদের।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ইংল্যান্ড। ইনিংসের প্রথম ওভারের শেষ ডেলিভারিতে ডম সিবলিকে (০) এলবিডব্লিউ করেন কেমার রোচ। জো রুট আর ররি বার্নস সে ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করছিলেন।

তাদের ৪৭ রানের জুটিটি ভাঙে রস্টন চেজের দুর্দান্ত এক থ্রোতে। রাহকিম কর্নওয়ালের করা ইনিংসের ২২তম ওভারের তৃতীয় বলটি থার্ড ম্যানে পাঠিয়েছিলেন ররি বার্নস, রুট চেয়েছিলেন দ্রুত সিঙ্গেল নিয়ে নিতে।

কিন্তু চেজ এক নিমিষেই উইকেটরক্ষকের কাছের স্ট্যাম্পটা ভেঙে দেন। ১৭ রানে থামেন ইংলিশ অধিনায়ক। এরপর প্রায় থিতু হয়ে গিয়েছিলেন ভয়ংকর বেন স্টোকস। ২০ রান করা এই অলরাউন্ডারকে ইনসুইংগারে বোল্ড করেন রোচ। ৯২ রানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড।

১২২ রানের মাথায় দারুণ খেলতে থাকা ররি বার্নসকেও হারিয়ে বসে স্বাগতিকরা। রস্টন চেজের ঘূর্ণিতে স্লিপে দুর্দান্ত এক ক্যাচ নেন ‘বিগম্যান’ কর্নওয়াল। ১৪৭ বলে ৪ বাউন্ডারিতে বার্নস করেন ৫৭ রান।

সেখান থেকে পঞ্চম উইকেটে ভালো একটা জুটি গড়েছেন অলি পোপ আর জস বাটলার। এখন পর্যন্ত তারা অবিচ্ছিন্ন আছেন ৫১ রানে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৩ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ১৭৩ রান। পোপ ৫১ আর বাটলার ১২ রানে ব্যাটিংয়ে আছেন।