গণভবনে আতিকুল ও ব্যারিস্টার তাপস

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করতে গণভবনে গিয়েছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বেসরকারিভাবে নবনির্বাচিত দুই মেয়র আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান। সেখানে তারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের ফুল দিয়ে অভিনন্দন জানান।

শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম যখন গণভবনে প্রবেশ করছিলেন, তখন উপস্থিত সাংবাদিকরা তাদের ঘিরে ধরেন। তবে সে সময় কোনো প্রতিক্রিয়া জানাননি কেউই।

এসময় গণভবনে আওয়ামী লীগের শীর্ষ নেতারাও উপস্থিত ছিলেন।

দুই সিটির রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফল অনুযায়ী, আওয়ামী লীগের এই দুই প্রার্থীই রয়েছেন জয়ের পথে। এরই মধ্যে ঢাকা দক্ষিণ সিটিতে ১১৫০ কেন্দ্রের মধ্যে ১০০৯টি কেন্দ্রের ফল প্রকাশ করা হয়েছে। তাতে নৌকা প্রতীক নিয়ে শেখ তাপস পেয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ৮৫১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ লাখ ৪ হাজার ৪১ ভোট। দু’জনের ভোটের ব্যবধান ১ লাখ ৭১ হাজার ৮১০। এই সিটিতে আর মাত্র ১৪১টি কেন্দ্রের ফল ঘোষণা বাকি আছে।

এদিকে, ঢাকা উত্তর সিটিতেও অর্ধেকেরও বেশি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। এই সিটিতে ১ হাজার ৩১৮টি কেন্দ্রের মধ্যে ৭৩৯টি কেন্দ্রের ফল পাওয়া গেছে। এসব কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা মার্কায় পেয়েছেন ২ লাখ ৩৫ হাজার ২৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৩৫৫ ভোট। অর্থাৎ, ৮৮ হাজার ৮৭৯ ভোট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন আতিকুল ইসলাম। ভোটের প্রবণতা বলছে, তাবিথ আউয়ালের পক্ষে বাকি কেন্দ্রগুলোতে এই ব্যবধান কাটিয়ে ওঠা সম্ভব হবে না।