খালেদার জামিনের উদ্যোগ নেবে ঐক্যফ্রন্ট

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক :  কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের জন্য প্রয়োজন হলে জাতীয় ঐক্যফ্রন্ট উদ্যোগ নেবে বলে জানিয়েছেন এ জোটের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে মতিঝিলে নিজ চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বৈঠকের পর ঐক্যফ্রন্টের পক্ষ থেকে দপ্তরপ্রধান জাহাঙ্গীর আলম মিন্টু সাংবাদিকদের বলেন, সম্প্রতি মিডিয়ায় প্রকাশিত তথ্য থেকে আমরা জেনেছি যে, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগারে মারাত্মক অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন। তার স্বাস্থ্যের গুরুতর অবনতির কারণে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আমরা গভীর উৎকণ্ঠা ও উদ্বেগ প্রকাশ করছি। আমরা স্পষ্ট ভাষায় উল্লেখ করতে চাই, খালেদা জিয়ার কোনো অনভিপ্রেত ঘটনা ঘটলে তার দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। এছাড়া খালেদা জিয়ার জামিন নিয়ে টালবাহানায় ঐক্যফ্রন্টের বৈঠকে নিন্দা প্রকাশ করা হয়েছে।

ঐক্যফ্রন্টের এ বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সুব্রত চৌধুরী, ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারার একাংশের সভাপতি অধ্যাপক নুরুল আমিন বেপারী, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মোহসীন রশীদ, ঐক্যফ্রন্ট নেতা মোস্তাক আহমেদ, সিরাজুল হক, শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, শহীদ উল্লাহ কায়সার, মমিনুল হক, ডা. জাহেদ উর রহমান, শাহ আহমেদ বাদল, দপ্তরপ্রধান জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।