ডিএনসিসির সব স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা : আতিকুল

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সকল স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে ডেঙ্গু সনাক্তকরণের পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। বুধবার রাজধানীর উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে এ ঘোষণা দেন।
এর আগে মেয়র আতিকুল বলেন, রবিবার থেকে প্রত্যেক মশক নিধন কর্মীর সঙ্গে ট্র্যাকিং ডিভাইস থাকবে এবং তারা যাতে সঠিকভাবে দায়িত্ব পালন করেন তা নিশ্চিত করতে কঠোর নজরদারি চালানো হবে।
স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষকরা ডিএনসিসি ওয়েবসাইটে থাকা সময়সূচি অনুযায়ী কাজ করা কর্মীদের কার্যক্রম নজরদারি ও তাদের উপস্থিতি নিশ্চিত করবেন।
শিক্ষক-শিক্ষার্থী, স্কাউট লিডার ও সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা ২৮ থেকে ৩১ জুলাই ঘরে ঘরে গিয়ে ডেঙ্গু বিষয়ক সচেতনতার বার্তা পৌঁছে দেবেন বলে জানান মেয়র।
তিনি ডেঙ্গুর বিরুদ্ধে অভিযানে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচিত জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে বক্তৃতায় বাংলাদেশ স্কাউটের সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ শিক্ষার্থীদের ইউনিফর্ম পরে মশা প্রতিরোধ প্রচারণা চালানোর আহ্বান জানান।
বিভাগীয় কমিশনার মো. জয়নুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খান, তথ্য কমিশনার সুরাইয়া বেগম, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসেইন এবং প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন।