বাম দলের হরতালে গণতান্ত্রিক বাম ঐক্যর সমর্থন

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম দলের ডাকা হরতাল পালনের জন্য দেশের সকল স্তরের জনগণ ও রাজনৈতিক সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য। বুধবার (৩ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে থেকে এ আহ্বান জানানো হয়।

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের সমালোচনা করে মানববন্ধনে বক্তারা বলেন, এবারের বাজেটে ভ্যাটের নামে জনগণের কাঁধে ট্যাক্সের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে, আবার গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণকে চরম কষ্টের মধ্যে ফেলা হলো। গ্যাসের দাম বাড়লে যানবাহনে চলাচলসহ সাধারণ মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে। গ্যাসের মূল্য বৃদ্ধির প্রভাব সব কিছুতেই পড়বে। তাই গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম দলের ডাকা হরতাল পালনের মাধ্যমে সবাইকে সোচ্চার হতে হবে।

বক্তারা আরও বলেন, সরকারে ভুলনীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ নেবে না। বিইআরসি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। তাদের দায়িত্ব হলো জ্বালানি বিষয়ে জনগণের ওপর সরকার বা অন্য কেউ যাতে অযৌক্তিক অন্যায় কিছু চাপিয়ে দিতে না পারে সে বিষয়টি দেখা। আইন আছে গ্যাস ও বিদ্যুৎ কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলে দাম বাড়ানো যাবে না। বিইআরসি জনগণের স্বার্থ না দেখে দাম বৃদ্ধি করছে। ৬টি গ্যাস কোম্পানির ৫টি লাভজনক অবস্থায় আছে। প্রতিষ্ঠান লাভজনক থাকার পরও নতুন করে দাম বৃদ্ধি জনগণের ওপর চাপ দেওয়া ছাড়া আর কিছুই নয়।

গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ডা. এম এ সামাদের সভাপতিত্বে বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুনু চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. শামসুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ মানববন্ধনে উপস্থিত ছিলেন।