আওয়ামী লীগ বেসরকারী খাতকে উন্মুক্ত করেছে : প্রধানমন্ত্রী

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বেসরকারী খাতে এগিয়ে আসা উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসেই বেসরকারী খাতকে উন্মুক্ত করে দিয়েছে।

আজ বুধবার বেলা ১১টায় গণভবন থেকে দেশের কয়েকটি স্থানে নতুন অর্থনৈতিক অঞ্চল, অর্থনৈতিক অঞ্চলে স্থাপিত শিল্প প্রতিষ্ঠানের বাণিজ্যিক উৎপাদনের আনুষ্ঠানিক উদ্বোধন এবং নতুন শিল্প প্রতিষ্ঠানসহ মোট ৬৫টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় গণভবনে প্রধানমন্ত্রীর বেসরকারী খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান  আহমেদ আকবর সোবহান ও বসুন্ধরা গ্রুপের চিফ অপারেটিং অফিসার (সিওও) মো. ফখরুদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুই প্রথমে বিসিক শিল্প নগরী গড়ে তুলেছেন। এজন্য প্রশিক্ষণের ব্যবস্থাও করেন। বঙ্গবন্ধু বলেছিলেন, বাঙালিদের কেউ দাবিয়ে রাখতে পারবে না। আজ বাঙালিদের কেউ দাবিয়ে রাখতে পারে নাই।

বর্তমানের সরকারের লক্ষ্য ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসেই বেসরকারি খাতকে উন্মুক্ত করে দিয়েছে। একই সঙ্গে এ খাতে বিনিয়োগ করার জন্য এগিয়ে আসা উদ্যোক্তাদের ধন্যবাদ জানান শেখ হাসিনা।

সুপরিকল্পিতভাবে আগালে দেশকে এগিয়ে নেয়া সম্ভব বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানের অগ্রযাত্রা ধরে রাখতে সরকারী বেসরকারী খাতকে একসাথে কাজ করতে হবে বলেও উল্লেখ করে তিনি।