লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ব্রিটিশ প্রধানমন্ত্রীর আমন্ত্রণে কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে যোগ দিতে লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার স্থানীয় সময় রাত পৌনে ১টায় সৌদি সরকারের একটি বিশেষ ফ্লাইটে লন্ডনের লুটন বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্রিটিশ সরকারের কমনওয়েলথ ও পররাষ্ট্র দফতরের প্রটোকল পরচালক নেইল হল্যান্ড এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন অভ্যর্থনা জানান। এর পর সেখান থেকে প্রধানমন্ত্রীকে ক্লারিজ হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি অবস্থান করবেন।

আর আগে দু’দিনের সরকারি সফর শেষে সোমবার বিকেলে যুক্তরাজ্যের উদ্দেশে সৌদি আরব ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এবং বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

ছয় দিনের যুক্তরাজ্য সফরকালে কমনওয়েলথ সরকার প্রধানদের সঙ্গে বৈঠক (সিএইচওজিএম) এবং অন্যান্য অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর সিএইচওজিএম-এর প্রতিপাদ্য হচ্ছে ‘অভিন্ন ভবিষ্যৎ অভিগামী।’ আগামী ২৩ এপ্রিল প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

Be the first to comment on "লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.




four × 5 =