বায়ার্নের নতুন কোচ কোভাক

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : আনচেলত্তিকে বরখাস্ত করার পর এক মৌসুমের জন্য দায়িত্ব নিয়েছিলেন ইয়ুপ হেইঙ্কেস। দায়িত্ব নিয়েই বায়ার্নকে টানা ষষ্ঠ বুন্দেসলিগার শিরোপা নিশ্চিত করেন এই কোচ। শিরোপা নিশ্চিত হলেও কোচ হিসেবে আর থাকছেন না হেইঙ্কেস। তার পরিবর্তে আগামী তিন বছরের জন্য বায়ার্নের নতুন কোচ হিবেবে নিয়োগ পেয়েছেন নিকো কোভাক।

বায়ার্ন স্পোর্টিং ডিরেক্টর হাসান সলিহামিজিক বিষয়টি নিশ্চিত করে জানান, তিন বছরের চুক্তিতে বায়ার্নের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন নিকো কোভাক। আগামী ১ জুলাই থেকে দলের সঙ্গে যোগ দিবেন। আর নিকো কোভাকের সঙ্গে চুক্তি নিশ্চিত করায় আমরা খুব খুশি।’

ভারপ্রাপ্ত কোচ হেইঙ্কেসের উত্তরসূরি হওয়ার দৌড়ে ছিলেন বরুশিয়া ডর্টমুন্ডের সাবেক কোচ থোমাস টাখেল। কিন্তু তিনি প্রস্তাব প্রত্যাখ্যান করে দেয়ায় কোভাককেই দায়িত্ব দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০০৬ সালের বিশ্বকাপ ও ২০০৮ ইউরোতে ক্রোয়েশিয়ার অধিনায়ক ছিলেন কোভাক। ২০১৬ সালের মার্চে এইন্ত্রাখত ফ্রাঙ্কফুর্টের দায়িত্ব নেন ৪৬ বছর বয়সী ক্রোয়েশিয়ান। গত বছর দলকে অবনমন অঞ্চল থেকে টেনে তোলেন তিনি। পৌঁছেছিল ডিএফবি পোকাল ফাইনালেও। এই মৌসুমে ফ্রাঙ্কফুর্টকে পঞ্চম স্থানে নিয়েছেন এই ক্রোট কোচ।

Be the first to comment on "বায়ার্নের নতুন কোচ কোভাক"

Leave a comment

Your email address will not be published.




three × two =