বহিষ্কৃত এশাকে পদে ফেরাল ছাত্রলীগ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ছাত্রী নির্যাতনের অভিযোগে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইশরাত জাহান এশাকে তার আগের পদে ফিরিয়েছে ছাত্রলীগ।

ছাত্রলীগ বলছে, তদন্ত কমিটির রিপোর্ট অনুসারে সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হওয়ায় তার ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে পুনর্বহাল করা হলো।

এরআগে কোটা সংস্কার আন্দোলনের মধ্যে গত মঙ্গলবার মধ্যরাতে সুফিয়া কামাল হলে আন্দোলনকারী এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ ওঠে এশার বিরুদ্ধে।

ওই অভিযোগ ওঠার পর হলের সাধারণ শিক্ষার্থীদের তুমুল বিক্ষোভের মুখে তাকে বিশ্ববিদ্যালয় ও সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

এশার বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি আন্দোলনকারী শিক্ষার্থীদের ধরে ধরে নির্যাতন চালাচ্ছিলেন। মোর্শেদা আক্তার নামে এক শিক্ষার্থীর পাও কেটে দেন তিনি।

অন্যদিকে এশার পক্ষে যারা, তারা বলছেন, মোর্শেদার পা কেউ কাটেনি, বরং এশার কক্ষের জানালার কাচে লাথি মারতে গিয়ে তার পা কেটে যায়।

এসব অভিযোগ পাল্টাপাল্টি অভিযোগের মধ্যে এশার পাশে দাঁড়ান ছাত্রলীগের সাবেক কয়েকজন নেতা। তারা এশার এক আত্মীয়ের বাড়িতে গিয়ে তার গলায় ফুলের মালা পরিয়ে দিয়ে আসেন।

মঙ্গলবার রাতে এশার বিরুদ্ধে বিক্ষোভে ফুঁসে ওঠা ছাত্রীরা তার গলায় জুতার মালা পরিয়েছিলেন।

ছাত্রলীগের সাবেক যে নেতারা এশার পাশে দাঁড়িয়েছেন তাদের দাবি ছিল এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তাকে সসম্মানে বিশ্ববিদ্যালয়ে ফিরিয়ে আনতে হবে।

Be the first to comment on "বহিষ্কৃত এশাকে পদে ফেরাল ছাত্রলীগ"

Leave a comment

Your email address will not be published.




10 + 3 =