আবারও টিএসসিতে অবরোধ, ঢাবিতে পরীক্ষা বর্জন

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সড়ক অবরোধ করেছেন কোটা সংস্কারে আন্দোলনকারী শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা টিএসসিতে জড়ো হয়েছেন।

নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগেই বুধবার সকাল সাড়ে ১০টা থেকে টিএসসিতে জড়ো হতে থাকেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে টিএসসিতে অবস্থানের পাশাপাশি চারিদিকের সড়কে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছেন শিক্ষার্থীরা।

সরজমিনে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে অবস্থানরত শিক্ষার্থীরা কোটা সংস্কারের পক্ষে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন ও স্লোগান দিচ্ছেন। এছাড়া আন্দোলনকারী শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলায় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন।

মঙ্গলবার মধ্যরাতে ঢাবির বেগম রোকেয়া হলসহ বিভিন্ন হলে শিক্ষার্থীদের মারধরের ঘটনার নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। একই সঙ্গে তাদের এ আন্দোলন সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন।

অন্যদিকে ঢাবি সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্স সেকেন্ড সেমিস্টারের ফাইনলাল পরীক্ষার ৫৫৬ নম্বর কোর্সে অংশ নেয়নি শিক্ষার্থীরা। সকাল ৯টা থেকে পরীক্ষা শুরুর কথা থাকলেও শিক্ষার্থীরা এর আগে কলা ভবনের ফটকে পরীক্ষায় অংশ নেবে না বলে স্লোগান দেন। এছাড়া পরীক্ষায় অংশ না নিয়ে কলা ভবনের সামনে কোটা সংস্কারের দােবেত বিক্ষোভ করছেন তারা।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গত রবিবার থেকে শুরু হওয়া এ আন্দোলন সরকারের আশ্বাসে সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে শেষ হয়। কিন্তু সোমবার রাতে সংসদে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলায় এবং মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রী ‘বাজেটের আগে কোটা সংস্কারের উদ্যোগ নেয়া সম্ভব নয়’-এমন ঘোষণায় আবারও আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

Be the first to comment on "আবারও টিএসসিতে অবরোধ, ঢাবিতে পরীক্ষা বর্জন"

Leave a comment

Your email address will not be published.




thirteen − seven =