বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও বিক্ষোভে

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত হতে যাওয়া ভ্যাটের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর প্রগতি সরণি ও ধানমন্ডির প্রিন্স প্লাজার সামনের সড়কে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই বিক্ষোভ কর্মসূচি শুরু করেন ।

সড়ক অবরোধের কারণে ওই সব এলাকায় যানচলাচল বন্ধ রয়েছে। ফলে আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন রয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে।

পুলিশের বাড্ডা জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার আশরাফুল করিম জানিয়েছেন, প্রগতি সরণি আফতাব নগরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

সরকারি চাকরিতে প্রচলিত কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে গত রবিবার বিকেল থেকে ঢাকাসহ সারা দেশের শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

এদিকে গতকাল এক প্রাক বাজেট আলোচনায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানান, ২০১৮-১৯ অর্থবছর থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর মূল্য সংযোজন কর মূসক বা ভ্যাট আরোপ করা হবে। তিনি বলেন, ভ্যাট নেওয়া হবে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মালিকদের কাছ থেকে। তারা শিক্ষার্থীদের কাছ থেকে কী নেবে, না নেবে তা তিনি জানেন না।

Be the first to comment on "বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও বিক্ষোভে"

Leave a comment

Your email address will not be published.




five × 5 =