বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে কিছুতেই ভ্যাট নেয়া যাবেনা : প্রধানমন্ত্রী

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে কিছুতেই ভ্যাট নেওয়া যাবে না। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সকল বিষয় ভ্যাটের আওতা মুক্ত থাকবে।
আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় তিনি এ কথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।
এর আগে সোমবার (০৯ এপ্রিল) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় অর্থমন্ত্রী বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর করারোপ করা হবে। আর এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করবে না তারা নিজেরা দেবে এটা তারাই ভেবে দেখবে।
এর একদিন পরই অনুষ্ঠিত একনেক সভায় অনির্ধারিত বিষয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর কর নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও উপস্থিত ছিলেন।
সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের বলেন, ‘অর্থমন্ত্রী একটি অনুষ্ঠানে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট নিয়ে কি বলেছেন সেটা উনার ব্যক্তিগত বক্তব্য। একনেক সভায় প্রধানমন্ত্রী পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোনো কিছুতেই ভ্যাট নেওয়া হবে না। এমনকি বেসরকারি বিশ্ববিদ্যালয় ভবনের সব কিছুই থাকবে ভ্যাটমুক্ত।
সভায় মোট ১৬টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে বলে জানান পরিকল্পনামন্ত্রী।

Be the first to comment on "বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে কিছুতেই ভ্যাট নেয়া যাবেনা : প্রধানমন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.




3 × 2 =