শাবিতে কোটাবিরোধী আন্দোলনে ছাত্রলীগের বাধা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : চলমান কোটা সংস্কার আন্দোলনের প্রতি একাত্মতা জানিয়ে এবং ঢাকায় বিক্ষোভকারীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে দিনব্যাপী ছাত্র ধর্মঘট ডেকেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। তবে শিক্ষার্থীদের কর্মসূচিতে ছাত্রলীগের বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সোমবার ছাত্র ধর্মঘটের অংশ হিসেবে সকাল ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের গাড়ি চলাচল বন্ধ করে দেন তারা। পরবর্তীতে সকাল সাড়ে ৭টায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আন্দোলনকারীদের বাধা দেন।

সকাল ৮টায় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের প্রদান ফটক থেকে উঠিয়ে দেয়। সর্বশেষ সকাল ১০টা পর্যন্ত ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা প্রধান ফটকে রয়েছেন।

সাধারণ শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের সমস্ত ক্লাস বর্জনের আহ্বান জানিয়ে সকাল ৭টায় বিশ্ববিদ্যালয় গেটে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন তারা। শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের অবস্থানে বাধা প্রদান করছে।

এদিকে, অনেক বিভাগেই ক্লাস পরীক্ষা বন্ধ রয়েছে। সকালেই বাস চলাচল স্বাভাবিক হয়ে আসে।

শিক্ষার্থীদের আন্দোলনের সমন্বয়ক নাসির উদ্দিন বলেন, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে বাধা দিচ্ছে ছাত্রলীগ। সকালে আমাকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান রুমে ভেতর দেড় ঘণ্টা আটকে রাখেন।

তবে রুমে আটকে রাখার বিষয়টি অস্বীকার করে ইমরান খান বলেন, আমরা তাকে আটকে রাখিনি। শুধু আন্দোলন সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেছি।

Be the first to comment on "শাবিতে কোটাবিরোধী আন্দোলনে ছাত্রলীগের বাধা"

Leave a comment

Your email address will not be published.




nineteen − nine =