৩৪ বছর পর নিউজিল্যান্ডের সিরিজ জয়

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ড্র ম্যাচেই অনেক সময় জয়ে আনন্দ পাওয়া যায়। এমনটাই হল নিউজিল্যান্ডের ক্ষেত্রে। ইশ সোধি ও নিল ওয়েগনারের দৃঢ়তায় ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ড্র করেছে কিউইরা। আর এতেই ৩৪ বছর পর দেশের মাটিতে আর ১৯ বছর পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতল নিউজিল্যান্ড।

৩৮২ রানের পাহাড়কে সামনে রেখে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড শিবিরে পঞ্চম দিনের শুরুতেই জোড়া আঘাত হানেন ব্রড। ১৭ রান নিয়ে আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান রাভালকে সাজঘরে ফেরান এই পেসার। পরের বলেই ফেরেন কেন উইলিয়ামসন। টেলর (১৩) ও নিকোলস (১৩) দ্রুত বিদায় নিলে চাপে পড়ে স্বাগতিকরা।

তবে পঞ্চম উইকেটে কিছুটা প্রতিরোধ গড়েন ওয়াটলিং (১৯) ও ল্যাথাম। দুইজনে মিলে গড়েন ৪৪ রানের জুটি। তবে এর জন্য খেলেন ২০ ওভারের বেশি।

এরপরই শুরু হয় সোধির প্রতিরোধ। কলিন ডি গ্র্যান্ডহোমকে সঙ্গে নিয়ে কাটিয়ে দেন ২৫.৫ ওভার। তবে ৮৩ রান করা ডি গ্র্যান্ডহোমের বিদায়ের পর জয়ের স্বপ্ন দেখা শুরু করে ইংল্যান্ড। কিন্তু ওয়েগনারকে নিয়ে ৩১ ওভার কাটিয়ে দেন সোধি। যদিও ইনিংসের শেষ দিকে নিল ওয়াগনার ৭ রানে আউট হন। তাতে অবশ্য খুব একটা সমস্যা হয়নি। তার আগে প্রতিরোধের দেয়াল গড়ে বল খেলেছেন ১০৩টি। আর সোধি ১৬৮ বল খেলে অপরাজিত থাকেন ৫৬ রানে।

এর আগে ক্রাইস্টচার্চে প্রথম ইনিংসে ৩০৭ করেছিল ইংল্যান্ড। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২৭৮ পর্যন্ত যেয়ে থামে নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ৩৫২ তুলে ইনিংস ঘোষণা করেছে ইংলিশরা।

Be the first to comment on "৩৪ বছর পর নিউজিল্যান্ডের সিরিজ জয়"

Leave a comment

Your email address will not be published.




3 − 2 =