ফলোঅনের শঙ্কায় অস্ট্রেলিয়া

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ টেস্ট খেলতে নামা অস্ট্রেলিয়া স্মিথ-ওয়ার্নারদের অভাব ভালোভাবেই টের পাচ্ছে। স্বাগতিকদের প্রথম ইনিংসে করা ৪৮৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ১১০ রান তুলতেই হারিয়েছে ৬ উইকেট। ফলোঅন এড়াতে এখনো দলটির প্রয়োজন ১৭৮ রান।

বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ ওয়ার্নার ও বেনক্রফটের পরিবর্তে এ ম্যাচে অজিদের হয়ে ওপেন করতে নামেন জো বার্নস ও ম্যাট রেনশ। তবে দুইজনেই ব্যর্থ হন। ব্যক্তিগত ৪ রানে কাগিসো রাবাদার বলে সাজঘরে ফেরেন বার্নস। আরেক ওপেনার ম্যাট রেনশকে ফেরান ফিল্যান্ডার। পরে ওভারেই পিটার হ্যান্ডসকমকে গোল্ডেন ডাকের স্বাদ দেন ফিল্যান্ডার।

তৃতীয় উইকেটে উসমান খাজা ও শন মার্শ ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন। দুইজনে মিলে ৫৮ রানের জুটি গড়েন। তবে ব্যক্তিগত ৫৩ রানে ফিল্যান্ডারের লেগ স্টাম্পে থাকা লেংথ বলে ডি ককের গ্লাভসে ধরা পড়েন খাজা। ৪ বলের মধ্যে শন ও মিচেল মার্শ বিদায় নিলে ফলোঅনের শঙ্কায় পড়ে দলটি। ৪ রান করা মিচেল মার্শকে সাজঘরে ফেরান ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা মরকেল। আর ১৬ রান করা শনকে বিদায় করেন কেশভ মহারাজ। বাকি সময়টা কামিন্সকে নিয়ে কাটিয়ে দেন অধিনায়ক পেইন।

এর আগে ৬ উইকেটে ৩১৩ রান নিয়ে খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান বাভুমা ও ডি কক মিলে ১৪ রানের জুটিকে ৮৫ পর্যন্ত এগিয়ে নেন। প্রথম সেশনের শেষ দিকে ডি কককে (৩৯) ফিরিয়ে স্বাগতিকদের প্রতিরোধ ভাঙেন লায়ন।

বাভুমাকে খুব একটা সঙ্গ দিতে পারেননি ফিল্যান্ডার। তবে ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে বাভুমার সঙ্গে ৭৬ রানের দারুণ এক জুটি উপহার দেন মহারাজ। ব্যক্তিগত ৪৫ রান করা মহারাজকে ফিরিয়ে জুটি ভাঙেন প্যাট কামিন্স। পরের বলেই শেষ টেস্ট খেলতে নামা মরকেলকে সাজঘরে ফিরিয়ে দ্বিতীয়বারের মত পাঁচ উইকেটের দেখা পান ক্যামিন্স। ব্যক্তিগত ৯৫ রানে অপরাজিত থাকেন বাভুমা। আর দক্ষিণ আফ্রিকা থামে ৪৮৮ রানে।

Be the first to comment on "ফলোঅনের শঙ্কায় অস্ট্রেলিয়া"

Leave a comment

Your email address will not be published.




1 × 2 =