খালেদাকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার দাবি বিএনপির

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : দলে চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দিয়ে বিদেশে পাঠিয়ে চিকিৎসা করানোর দাবি জানিয়েছে বিএনপি। শুক্রবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি করেন।

 

তিনি বলেন, “আমরা তার (খালেদা জিয়া) স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন-উৎকণ্ঠিত। সেজন্য অতি দ্রুত তার ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে স্বাস্থ্য পরীক্ষা এবং উন্নত চিকিৎসার জন্য মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করতে আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

মুক্তি পেলে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানো হবে কিনা- এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, আমরা সুনির্দিষ্টভাবে বলেছি আমরা এখন তার নিঃশর্ত মুক্তি চাই, যাতে তার উন্নত চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা দেশে হোক বিদেশে হোক আমরা করতে পারি।

যেহেতু খালেদা জিয়া এর আগে দেশের বাইরেও চিকিৎসা করিয়েছেন, সেহেতু মুক্তি পেলে তিনিই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান ফখরুল।

বিএনপি প্যারোলে খালেদা জিয়ার মুক্তি চাইছে কি-না এ প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, “আমরা প্যারোলে মুক্তির কথা বলিনি। আমরা বলেছি তাকে মুক্তি দিতে হবে। মুক্তি তো তার প্রাপ্য। উনার জামিন হয়ে গেছে ইতোমধ্যে। এখন তাকে মুক্তি দেয়া যেতে পারে। মুক্তি পেয়ে তিনি দেশে হোক, বিদেশে হোক চিকিৎসা নেবেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরে সাজায় রায়ের পর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাখা হয়েছে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে। হাই কোর্ট তাকে এ মামলায় চার মাসের জামিন দিলেও দুদক ও রাষ্ট্রপক্ষের আবেদনে ওই আদেশ আপিল বিভাগে আটকে গেছে।
বৃহস্পতিবার মির্জা ফখরুলের কারাগারে গিয়ে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করার কথা থাকলেও পরে তা স্থগিত করা হয়। বিএনপির পক্ষ থেকে বলা হয়, খালেদা জিয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন বলে কারা কর্তৃপক্ষ তাদের জানিয়েছে।

তবে ফখরুলের সাক্ষাৎ স্থগিত বা খালেদার অসুস্থতার বিষয়ে কারা কর্তৃপক্ষের আনুষ্ঠানিক কোনো বক্তব্য এখনও পাওয়া যায়নি।

আইনজীবীরা এর আগে বিভিন্ন সময়ে আদালতকে বলেছেন, ৭৩ বছর বয়সী খালেদা জিয়ার হৃদযন্ত্র, চোখ ও হাঁটুর সমস্যা রয়েছে। চিকিৎসকদের পরামর্শে তাকে নানা রকম ওষুধ খেতে হয় নিয়মিত। খাবারও বেছে খেতে হয় তাকে।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার ব্যক্তিগত চিকিৎসকরা কয়েকবার কারাগারে গেলেও কারাফটক থেকে তাদের ফেরত আসতে হয়। কারা কর্মকর্তারা তাদের বলেন, প্রয়োজন হলে তারাই খবর দেবেন।

Be the first to comment on "খালেদাকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার দাবি বিএনপির"

Leave a comment

Your email address will not be published.




four × one =