ব্রাজিল দুইয়ে, আর্জেন্টিনার অবনতি

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচে জয় পেলেও স্পেনের কাছে রীতিমত বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। মেসিকে ছাড়া খেলতে নেমে ৬-১ গোলের ব্যবধানে হেরে গেছে দলটি। আর এর প্রভাব পড়তে যাচ্ছে ফিফা র‍্যাংকিংয়েও। একধাপ অবনতি হচ্ছে দলটির।

এদিকে রাশিয়া ও জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে জয় পেলেও র‍্যাংকিংয়ের শীর্ষে যাওয়া হচ্ছে না ব্রাজিলের। দুইয়েই অবস্থান করতে হচ্ছে তিতের দলকে। যথারীতি শীর্ষেই থাকছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

২০১৭ সালে ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে ছিল আর্জেন্টিনা। তবে এবার এক ধাপ পিছিয়ে পঞ্চম স্থানে নেমে যাচ্ছে দলটি। ২০১৪ সালের পর এই প্রথম শীর্ষ চারের বাইরে ছিটকে যাবে মেসির দল।

অবনতি হবে রোনালদোর পর্তুগালেরও। মিশরের বিপক্ষে রোনালদোর জোড়া গোলে জয় পেলেও দ্বিতীয় প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হেরে যাওয়া ইউরোপ চ্যাম্পিয়নরা এক ধাপ পিছিয়ে চতুর্থ স্থানে নামবে। আর দুই ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠে আসবে বেলজিয়াম।

আর্জেন্টিনার বিপক্ষে বড় জয় পেলেও এক ধাপ পিছিয়ে অষ্টম স্থানে থাকবে স্পেন। আর দুই ধাপ করে উন্নতি হচ্ছে সুইজারল্যান্ড (ষষ্ঠ) ও ফ্রান্সের (সপ্তম)। চার ধাপ পিছিয়ে দশম স্থানে পোল্যান্ড।

ফিফা র‍্যাংকিংয়ের সেরা ১০

১ জার্মানি
২ ব্রাজিল
৩ বেলজিয়াম
৪ পর্তুগাল
৫ আর্জেন্টিনা
৬ সুইজারল্যান্ড
৭ ফ্রান্স
৮ স্পেন
৯ চিলি
১০ পোল্যান্ড

Be the first to comment on "ব্রাজিল দুইয়ে, আর্জেন্টিনার অবনতি"

Leave a comment

Your email address will not be published.




8 − six =