রোনালদো ম্যাজিকে মিশরকে হারালো পর্তুগাল

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ক্লাব ফুটবলে দুর্দান্ত সময় পার করছেন দু’জনই। কিন্তু জাতীয় দলের হয়েও এবার সেটা প্রমাণের সুযোগ ছিল ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহর সামনে। সেই লড়াইয়ে সালাহকে পিছনে ফেলে জিতলেন রোনালদোই। মূলত শেষ তিন মিনিটের রোনালদো ম্যাজিকে মিশরকে ২-১ গোলে হারালো ইউরো চ্যাম্পিয়নরা। মিশরের হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ সালাহ।

অধিনায়কের আর্মব্যান্ড হাতে এদিন প্রথম থেকেই দুর্দান্ত খেলতে থাকেন রোনালদো। প্রথম দিকে কিছুটা ছন্নছাড়া ফুটবল খেললেও ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিতে থাকে পর্তুগাল। ২৬ মিনিটে রোনালদোর দুর্দান্ত শট গোললাইন থেকে ক্লিয়ার করেন মিশরের গোলকিপার। ৪২ মিনিটে রোনালদো গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়।

নিজেদের শেষ ১৫ ম্যাচের মাত্র ২টি গোল করতে ব্যর্থ হয় মিশর। অন্যদিকে পর্তুগাল ১৯ ম্যাচের মধ্যে দুটিতে। তাই বোঝাই যাচ্ছিল গোলের খেলা হতে যাচ্ছে ম্যাচটি। কিন্তু প্রথমার্ধের গোলশূন্য থাকাটা দর্শকদের হতাশাই বাড়িয়ে দিয়েছিল।

বিরতি থেকে ফিরে স্রোতের বিপরীতে গোল করে বসে মিশর। ৫৬ মিনিটে আবদাল্লা আল সাইদের ক্রসে গোল করে দলকে এগিয়ে ‘মিশরের মেসি খ্যাত’ মোহাম্মদ সালাহ। গোল খেয়ে মরিয়া খেলতে থাকে পর্তুগাল। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়।

অতিরিক্ত সময়ের ৫ মিনিটই কাল হয়ে দাঁড়ালো মিশরের সামনে। ৯২ মিনিতে কোয়ারেসমার ক্রসে হেডে গোল করে দলকে সমতায় ফেরান রোনালদো। শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে আবারও কোয়ারেসমার ক্রসে গোল করে দলকে অভাবনীয় এক জয় এনে রিয়াল মাদ্রিদের এই তারকা।

পর্তুগালের হয়ে ৮১ গোলে করে আন্তর্জাতিক ফুটবলে শীর্ষ গোলদাতাদের তালিকায় ৩ নাম্বারে উঠে আসলেন বর্ষসেরা এই ফুটবলার।

Be the first to comment on "রোনালদো ম্যাজিকে মিশরকে হারালো পর্তুগাল"

Leave a comment

Your email address will not be published.




9 + 3 =