ফ্রান্সকে চমকে দিয়ে কলম্বিয়ার দুর্দান্ত জয়

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ২০১৮ রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেবারিট ধরা হয় ফ্রান্সকে। দলের অসংখ্য খেলোয়াড় ইউরোপের শীর্ষ ক্লাবগুলোতে খেলে থাকেন। তাছাড়া দলে রয়েছে উদীয়মান সব তারকা ফুটবলারও। কিন্তু এতো কিছুর পরেও তারা হেরে বসলো ল্যাটিন আমেরিকার দল কলম্বিয়ার কাছে। ফ্রান্সকে তাদের মাটিতেই ৩-২ গোলে হারালো হামেশ রড্রিগেজের কলম্বিয়া।

ম্যাচের ১৩ মিনিটেই অলিভার জিরুডের গোলে এগিয়ে যায় ফ্রান্স। ফ্রান্সের জার্সি গায়ে ক্যারিয়ারের ৩০তম গোল করে ফ্রান্সের শীর্ষ গোলদাতার তালিকায় ৭ম স্থানে উঠে আসেন এই চেলসিতে লোনে খেলা এই স্ট্রাইকার। ২৮ মিনিটে আবারও ফ্রান্সকে উৎসবের উপলক্ষ এনে দেন থমাস লেমার। এমবাপের ক্রসে গোল করে ২-০ গোলের লিড এনে দেন মোনাকোর এই ফুটবলার। কিন্তু বিরতিতে যাওয়ার আগেই ১ গোল শোধ দেয় কলম্বিয়া। হামেশ রড্রিগেজের বাড়ানো বলে গোল করেন মুরিয়েল।

বিরতি থেকে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে কলম্বিয়া। ৬২ মিনিটে আবারও হামেশের ক্রসে কলম্বিয়ার জার্সি গায়ে ২৯তম গোলটি করেন রাদামেল ফ্যালকাও। কলম্বিয়ার হয়ে সর্বোচ্চ গোলদাতা এখন তিনিই। ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগুচ্ছে তখনই ঘটে বিপত্তি। ৮৫ মিনিটে কলম্বিয়ার লেরমাকে ডিবক্সে ফাউল করে বসেন ফ্রান্সের ডিফেন্ডার উমতিতি। পেনাল্টি থেকে কোয়েন্টারো গোল করে ৩-২ গোলের ঐতিহাসিক এক জয় পায় কলম্বিয়া।

Be the first to comment on "ফ্রান্সকে চমকে দিয়ে কলম্বিয়ার দুর্দান্ত জয়"

Leave a comment

Your email address will not be published.




6 − five =