ইতালিকে উড়িয়ে দিল মেসিবিহীন আর্জেন্টিনা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নের লড়াইয়ে জিতলো আর্জেন্টিনাই। চারবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইতালিকে ২-০ গোলে হারালো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে না পারলেও পারফরম্যান্সে এতটুকু ঘাটতি আসেনি বুফনের দলের। আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত খেললেও গোরের দেখা পায়নি দলটি। অন্যদিকে বদলি হিসেবে নেমেই দুর্দান্ত এক গোল করেন সেভিয়ার ফুটবলার এভার বানেগা। অন্য গোলটি করেন লানজিনি। তবে ইতালির বিপক্ষে আজকের ম্যাচে ছিলেন না লিওনেল মেসি।

ম্যাচের আগেই বড় ধাক্কাটা খায় আর্জেন্টিনা। দলের প্রধান খেলোয়াড় লিওনেল মেসি উরুর চোটের কারণে এই ম্যাচ থেকে ছিটকে যান। তাই মেসিকে ছাড়াই একাদশ সাজাতে বাধ্য হন আর্জেন্টাইন কোচ। লো সেলসো, ডি মারিয়া, হিগুয়াইন, লানজিনিদের নিয়ে গড়া আক্রমণভাগ প্রথমার্ধে ভালোই পরীক্ষা নিয়েছে বুফনের।

প্রথমার্ধের প্রথম ৩০ মিনিট নির্জীব থাকার পর শেষের দিকে ছন্দ খুঁজে পায় আর্জেন্টিনা। ৪৩ মিনিটে তাগলিয়াফিকোর দুর্দান্ত শট রুখে দেন বুফন। এর ঠিক দুই মিনিট পর ডি মারিয়ার অসাধারণ ডিফেন্স চেরা পাসে গোল করতে ব্যর্থ হন হিগুয়াইন। তার শটও রুখে দেন ইতালির দেয়াল বুফন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে ইতালি। ৪৮ মিনিটে ইনসিনিয়ে আর্জেন্টিনার গোলকিপার কাবালেরোকে একা পেয়েও বল গোলবারের বাইরে মারেন। ৬০ মিনিটে আবারও আর্জেন্টিনাকে বাঁচান কাবালেরো। এবার কিরো ইমমোবলের শট রুখে দেন এই চেলসি গোলকিপার। ৬৪ মিনিটে পারেদেসের বদলি হিসেবে মাঠে নামেন বানেগা। এতেই যেন দ্বিতীয়ার্ধের বিবর্ণ খেলা প্রাণ ফিরে পায় দলটি।

৭৬ মিনিটে লো সেলসোর ক্রস থেকে ডি বক্সের বাইরে থেকে অসাধারণ এক গোল করে বুফনকে বোকা বানিয়ে দলকে এগিয়ে দেন এভার বানেগা। ৮৫ মিনিটে আবারও আর্জেন্টিনার গোল। এবার লানজিনি পরাস্ত করেন বুফনকে। বলের যোগানদাতা হিগুয়াইন। দুর্দান্ত এই জয়ে বিশ্বকাপে ভালো করার জ্বালানি পেয়ে গেল আর্জেন্টিনা। মেসিকে ছাড়াও আর্জেন্টিনা যে শক্তিশালী সেটি প্রমাণ করলো সাম্পাওলির দল।

Be the first to comment on "ইতালিকে উড়িয়ে দিল মেসিবিহীন আর্জেন্টিনা"

Leave a comment

Your email address will not be published.




thirteen + three =