সংঘর্ষের ঘটনায় শাবি ছাত্রলীগের ১২ নেতাকর্মী বহিষ্কার

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় দলীয় শৃঙ্খলা ভঙের অভিযোগে ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। তাদের মধ্যে দু’জনকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

বুধবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আবু সাঈদ আকন্দ (শাবি শাখার সহ-সভাপতি) ও সাজিদুল ইসলাম সবুজকে (শাবি শাখার যুগ্ম সাধারণ সম্পাদক) সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করা হয়। এছাড়া শাবি শাখার সহ-সভাপতি সৈয়দ জুয়েম, যুগ্ম সধারণ সম্পাদক আশরাফুল আলম অন্তু, সাংগঠনিক সম্পাদক দোলন আহমেদ, উপ-মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক লক্ষণ চন্দ্র বর্মণ, সদস্য মুনকির কাজি, তৌফিকুর রহমান তন্ময়, বাসির মিয়া, কর্মী মেহের উদ্দিন হিমেল, রায়হান আহমেদ, শরিফুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে শাবি শাখা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত ও কেন্দ্রীয় ছাত্রলীগের প্রচার সম্পাদক সাইফ উদ্দিন বলেন, শাবিতে সংঘর্ষের ঘটনায় দলীয় শৃঙ্খলা ভঙের কারণে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ কোনো দুষ্কৃতকারীকে প্রশ্রয় দেওয়া হয় না।

উল্লেখ্য, মঙ্গলবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পার্শ্ববর্তী সাতকরা রেস্টুরেন্টে সাঈদ-সবুজের অনুসারীদের বিরুদ্ধে তারিকুলের ওপর হামলা ও অন্যদিকে তারিকুলের বিরুদ্ধে সাঈদ-সবুজের অনুসারীরা গুলির ঘটনা ঘটে। এ সময় এসএম আব্দুল্লাহ রণি নামের এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন।

Be the first to comment on "সংঘর্ষের ঘটনায় শাবি ছাত্রলীগের ১২ নেতাকর্মী বহিষ্কার"

Leave a comment

Your email address will not be published.




19 + sixteen =