বঙ্গবন্ধুর জন্মদিনে দুটি খুশির বার্তা এসেছে : সেতুমন্ত্রী

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে আমাদের জন্য দুটি খুশির বার্তা এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন শেষে তিনি এ কথা বলেন। তিনি বলেন, দুটি খুশির বার্তা হল এক. বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতি সংঘ। দুই. শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ ক্রিকেট দল।

তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলংকাকে হারিয়ে অসাধারণ জয় পেয়েছে। বাঙালি যে একটা লড়াকু জাতি সেটা আমাদের ক্রিকেটাররা প্রমাণ করে দিয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি শুরু করেছে ক্ষমতাসীন দল ও সরকার। কাদের বলেন, কিন্তু আজ বঙ্গবন্ধু নেই। তার দুটি সপ্ন ছিল। বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করা, আর এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি। প্রথম সপ্নটি তার পূরণ হয়েছে। আর দ্বিতীয়টি পূরণে অবিরাম কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, তবে বাধা আছে। বিএনপি প্রত্যেক ক্ষেত্রেই বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। এই ধরনের মন-মানসিকতার কারণেই তারা ১৯৭৫-এর পর স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় বসিয়ে ছিল। অন্যদিকে, শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, টাকার বিনিময়ে রাজনীতি কেনার চেষ্টা করে দেশটাকে ধ্বংস করার চেষ্টা করেছিল জিয়াউর রহমান। এ সময় মতিয়া চৌধুরী, আমির হোসেন আমু, ড. আবদুস সোবাহান গোলাপসহ আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত  ছিলেন।

Be the first to comment on "বঙ্গবন্ধুর জন্মদিনে দুটি খুশির বার্তা এসেছে : সেতুমন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.




eight − 4 =