ফ্লোরিডায় নির্মাণাধীন সেতু ভেঙে নিহত ৪

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের মায়ামিতে ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এলাকায় পথচারী পারাপারের একটি নির্মাণাধীন সেতু ধসে অন্তত চারজনের মৃত্যু হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরের দিকে ১৭৪ ফুট দীর্ঘ ওই সেতুর স্প্যান নিচে আট লেইনের ব্যস্ত রাস্তার ওপর পড়ে।

ওই সময় ট্রাফিক সিগন্যালের কারণে যানবাহন সেখানে দাঁড়িয়ে ছিল। ধসের ফলে ৯৫০ টন কংক্রিট আর ধাতব কাঠামোর নিচে চাপা পড়ে অন্তত আটটি গাড়ি।

মায়ামি-ডেইড কান্ট্রি ফায়ার চিফ ডেভ ডাওনি জানিয়েছেন,  ঘটনাস্থল থেকে দশজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছেন তারা। উদ্ধার করা হয়েছে চারজনের লাশ ।

তবে কতজন এখনও ওই কংক্রিটের স্তূপের নিচে চাপা পড়ে আছে, তা এখনও স্পষ্ট নয়। উদ্ধারকর্মীরা এখনও সেখানে কাজ করছেন।

বিবিসি জানিয়েছে, ইউনিভার্সিটি ক্যাম্পাস থেকে পাশের সুইটওয়াটার শহরে শিক্ষার্থীদের আবাসিক এলাকায় চলাচলের সুবিধার জন্য ওই ফুটব্রিজটি নির্মাণ করা হচ্ছিল। গত শনিবার সেখানে স্প্যান বসানো হয়। আগামী বছরের শুরুতে সেটি আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়ার কথা ছিল।

একজন প্রত্যক্ষদর্শী এবিসি নিউজকে বলেছেন, সেতু ধসে পড়ার পর ধুলার মেঘের মধ্যে নিচের গাড়িগুলো থেকে আতঙ্কিত চিৎকার শোনা যাচ্ছিল।

 

সুইটওয়াটারের মেয়র অরল্যান্ডো লোপেজ বলেন, “মাত্র গত সপ্তাহেই ওই সেতু ছিল আমাদের উদযাপনের উপলক্ষ্য। এখন সেটা আমাদের জন্য ট্র্যাজেডি হয়ে এল।”

 

মিয়ামি হেরাল্ড জানিয়েছে, গতবছর অগাস্টে ওই সড়ক পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় এক ছাত্রের মৃত্যু হয়। এ কারণে ইউনিভার্সিটির শিক্ষার্থী ও কর্মীরা সেখানে একটি ওভারব্রিজ নির্মাণের দাবি জানিয়ে আসছিল।

 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার রাতে এক  টুইটে বলেছেন, তিনি ‘মর্মান্তিক’ এ ঘটনার বিষয়ে নজর রাখছেন।

Be the first to comment on "ফ্লোরিডায় নির্মাণাধীন সেতু ভেঙে নিহত ৪"

Leave a comment

Your email address will not be published.




four × 3 =