বরিশালে সাংবাদিক নির্যাতনের ঘটনায় কনস্টেবল সাময়িক বরখাস্ত

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : সাংবাদিক সুমন হাসানের হাতে হ্যান্ডকাফ পড়িয়ে অমানুষিক নির্যাতনের ঘটনায় নির্যাতনকারী মহানগর ডিবি পুলিশের কনস্টবল মাসুদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার রাতে তাকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার নাসির উদ্দিন মল্লিক।

এর আগে সাংবাদিক সুমন হাসানকে নির্যাতনকারী ডিবি পুলিশের এসআই আবুল বাশারসহ ওই টিমের আট সদস্যকে ক্লোজড করা হয়েছে। অপরদিকে নির্যাতনের ঘটনায় গঠিত সহকারী কমিশনার রুনা লায়লাকে প্রধান করে তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়েছেন বিএমপি কমিশনার।

সূত্রমতে, কনস্টবল মাসুদুল হক সুমনের স্পর্শকাতরস্থানে আঘাতসহ অমানুষিক নির্যাতনকারীদের মধ্যে অন্যতম। এদিকে সুমন হাসানকে ডিবি পুলিশ অমানবিক নির্যাতনের ঘটনায় বরিশালসহ সারাদেশের সাংবাদিক সমাজের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। সাংবাদিক সমাজের নেতৃবৃন্দরা নির্যাতনের ঘটনায় ক্লোজডকৃতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

উল্লেখ্য, একটি অভিযানের তথ্য চাওয়ার অপরাধে বেসরকারী টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজের ক্যামেরাপার্সন সুমন হাসানকে মঙ্গলবার দুপুরে প্রকাশ্যে অমানুষিক নির্যাতন করে ডিবি পুলিশের কতিপয় সদস্য। এ ঘটনার কয়েকঘন্টা পরেই সুমনের আঘাতের চিহ্নের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ায় দেশ ও বিদেশে আলোচনা সমালোচনা এবং নিন্দার ঝড় বয়ে যায়।

Be the first to comment on "বরিশালে সাংবাদিক নির্যাতনের ঘটনায় কনস্টেবল সাময়িক বরখাস্ত"

Leave a comment

Your email address will not be published.




seventeen − 4 =