মাদ্রিদের বিপক্ষে বার্সার শিরোপা জয়

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক :  ন্যু ক্যাম্পে আতলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে জয় ধরে রাখলো পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা। শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকতে এই ম্যাচে মেসি-ইনিয়েস্তাদের মুখোমুখি হয়েছিল আতলেটিকো। কিন্তু ফুটবল যাদুকর আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসির গোলে শেষমেশ হারতেই হলো তালিকার দুই নম্বরে থাকা দলটিকে।
রবিবার বার্সার মাঠে খেলতে নেমে শুরু থেকেই প্রতিরোধ গড়ে দিয়েগো সিমিওনির ছাত্ররা। ম্যাচের ২১ মিনিটে অবশ্য একটা সুযোগ পেয়েছিলেন মেসি। ডি-বক্সের বাইরে থেকে প্রতিপক্ষ খেলোয়াড়দের কাটিয়ে বাঁ পায়ের জোরালো শট খেললেও গোলরক্ষকের হাতে বল চলে যায়।
ম্যাচে প্রতিরোধ গড়েও বিপদে পড়তে হলো আতলেটিকোকে। ২৫ মিনিটে ডি-বক্সের বাইরে মেসিকে ফাউল করেন থমাস। সেখান থেকে ফ্রি-কিক পায় কাতালানরা, ফ্রি-কিক থেকে বাঁ পায়ের অসাধারণ শটে প্রতিপক্ষের জালে বল জড়ান মেসি।
ম্যাচের ৩৪ মিনিটে আরেকটি সুযোগ পেয়েছিল বার্সা। কিন্তু ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহোর দুর্বল শটের প্রতিরোধ গড়েন গোলরক্ষক।
মেসির গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। বিরতির পর মাঠে নেমে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে আতলেটিকো মাদ্রিদ। ম্যাচের ৮৬ মিনিটে বার্সার জালে বল জড়ান গামেইরো। তবে কস্তার পাস থেকে গামেইরোর এই গোলকে অফসাইডে বাতিল করেন রেফারি। ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ার তাই ৩ পয়েন্ট যোগ করে শিরোপার অনেকটা কাছাকাছিই চলে গেলো আরনেস্তো ভালভারদের দল।

আতলেটিকোর বিপক্ষে জয় মিলিয়ে ২৭ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষেই থাকলো বার্সা। সমান ম্যাচে বার্সার চেয়ে ৮ পয়েন্ট ব্যবধানে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেটিকো মাদ্রিদ। আর ২৭ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে থাকলো রিয়াল মাদ্রিদ।

Be the first to comment on "মাদ্রিদের বিপক্ষে বার্সার শিরোপা জয়"

Leave a comment

Your email address will not be published.




seven + nine =