রেকর্ড গড়ে জিতেছে তামিমের পেশোয়ার জালমি

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির আগে পিএসএলে শেষ ম্যাচ তামিম, সাব্বির ও মুস্তাফিজের। শেষ হাসিটা হেসেছেন তামিম ও সাব্বির। ম্যাচ হারায় ম্লান মুস্তাফিজের হাসি।

তামিম-সাব্বিরের পেশোয়ার জালমি ১০ উইকেটে হারিয়েছে মুস্তাফিজের লাহোর কালান্দার্সকে। টস জিতে ব্যাট করতে নেমে লাহোর গুটিয়ে যায় মাত্র ১০০ রানে। জবাবে ১৩.৪ ওভারে লক্ষ্য ছুঁয়ে ফেলে পিএসএলের বর্তমান চ্যাম্পিয়নরা।

রেকর্ড গড়ে জিতেছে তামিমরা। পিএসএলে এর আগে কখনো ১০ উইকেটের জয় পায়নি কোনো দল। ৯ উইকেটে জয় আছে চারটি। তামিম ইকবাল ও কামরান আকমলের দারুণ ব্যাটিং শনিবার শারজাহতে নতুন ইতিহাস রচনা করল। পেশোয়ার জালমি তুলে নিল তৃতীয় জয়। আর লাহোর হারল টানা পঞ্চম ম্যাচ।

ব্যাট হাতে আজও দ্যুতি ছড়িয়েছেন তামিম ইকবাল। দলের জয়ে রেখেছেন বড় অবদান। ৩৫ বলে করেছেন অপরাজিত ৩৭ রান। কোনো ছয়ের মার না থাকলেও মেরেছেন ৪টি বাউন্ডারি। আর কামরান আকমলের ব্যাট থেকে আসে ৪৭ বলে অপরাজিত ৫৭ রান। ৭ চার ও ২ ছক্কায় সাজান তার হাফ সেঞ্চুরির ইনিংস। জালমির হয়ে আজ প্রথম উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ডও গড়েছেন এই দুই ব্যাটসম্যান।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা মন্দ ছিল না লাহোরের। ৪.৪ ওভারে ৪৪ রান তোলে মুস্তাফিজদের দল। বোলিংয়ে এসে হাসান আলী লাহোরের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে ফেরালে শুরু হয় ছন্দপতন। ১৫ বলে ২ ছক্কায় ১৫ রান করে ফিরতি ক্যাচ দেন ম্যাককালাম। এরপর ৫৬ রান যোগ করতেই ৯ উইকেট হারায় লাহোর। ১৭.২ ওভারে গুটিয়ে যায় তাদের ইনিংস। লাহোরের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন ফখর জামান। তাদের পাঁচ ব্যাটসম্যান ছুঁতে পারেননি দুই অঙ্ক!

ব্রেক থ্রু এনে দেওয়া হাসান আলী জালমির সেরা বোলার। ডানহাতি এই পেসার ২২ রানে নেন ৩ উইকেট। এ ছাড়া লিয়াম ডসন ২০ রানে পেয়েছেন ৩ উইকেট। ২টি উইকেট নেন ওয়াহাব রিয়াজ।
ব্যাটিংয়ে সুযোগ পাননি সাব্বির রহমান। প্রথম ম্যাচে তিনটি ক্যাচ নিলেও আজ ফিল্ডিংয়ে সেই সুযোগও হয়নি তার। আর মুস্তাফিজ ২ ওভার বোলিংয়ের সুযোগ পান। ১০ রান খরচায় পাননি উইকেটের স্বাদ।

রোববার জাতীয় দলের সাথে শ্রীলঙ্কায় যোগ দেবেন তামিম, মাহমুদউল্লাহ, সাব্বির ও মুস্তাফিজ। পিএসএলে এখন পর্যন্ত তামিম ও মুস্তাফিজ নিজেদের প্রমাণ করেছেন। ৫ ম্যাচে ১৩৪ রান করে তামিম রয়েছেন শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের তালিকায়। মুস্তাফিজ ৬.৪৩ ইকোনমি রেটে ৫ ম্যাচে নিয়েছেন ৪ উইকেট। মাহমুদউল্লাহ এক ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেছেন ১৫ রান। সাব্বির রহমান এক ম্যাচে করেছেন ১১ রান।

Be the first to comment on "রেকর্ড গড়ে জিতেছে তামিমের পেশোয়ার জালমি"

Leave a comment

Your email address will not be published.




seven + one =