নিদাহাস ট্রফি মিশনে শ্রীলঙ্কার পথে টিম বাংলাদেশ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : নিদাহাস ট্রফির মিশনে অবশেষে যাত্রা শুরু করলো টিম বাংলাদেশ। আজ দুপুর ১টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সযোগে কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল। তিন ঘণ্টার সফর শেষে বিকাল ৪টা নাগাদ কলম্বোয় পৌঁছানোর কথা রয়েছে তাদের।

পিএসএলে শনিবার সন্ধ্যায় ম্যাচ খেলেই দেশে চলে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পিএসএলে খেলছিলেন রিয়াদ। শেষ ম্যাচেও মুলতান সুলতান্সের বিপক্ষে ১৫ রান করেছিলেন তিনি। তবে তার দল হেরেছে ৯ উেইকেটের বিশাল ব্যবধানে। সেখান থেকে ঢাকায় পৌঁছার পর আজ আবার দল নিয়ে শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়াল দিলেন আকাশে।

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে আয়োজন করা হয়েছে নিদাহাস ট্রফি। যেখানে স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়াও অংশ নিচ্ছে বাংলাদেশ এবং ভারত। যদিও এই ত্রিদেশীয় সিরিজে ভারত দল পাঠাচ্ছে দ্বিতীয় সারির। রোহিত শর্মার নেতৃত্বে এই দলে নেই বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিসহ বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার।

১৬ সদস্যের বাংলাদেশ দল কলম্বোয় গেলো ১৩জন হয়ে। বাকি তিনজন, অথ্যাৎ মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল এবং সাব্বির রহমান এখনও রয়েছেন পিএসএল মিশনে। আবু ধাবি থেকেই এই তিনজনের শ্রীলঙ্কায় গিয়ে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে।

আগামী ৬ মার্চ উদ্বোধনী ম্যাচে লঙ্কানদের মোকাবিলা করবে ভারত। দু’দিন পর নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ কোহলিবিহীন ভারত। রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতি দল দু’বার করে একে অপরের মুখোমুখি হবে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। টুর্নামেন্টের একমাত্র ভেন্যু কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সবকটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

Be the first to comment on "নিদাহাস ট্রফি মিশনে শ্রীলঙ্কার পথে টিম বাংলাদেশ"

Leave a comment

Your email address will not be published.




5 × five =