বিএনপির কৌশল নিয়ে আওয়ামী লীগের মাথা ব্যথা নেই

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনের কৌশল রাজনৈতিক হলে তা রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। তাদের আন্দোলন সহিংসতাপূর্ণ হলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তিনি বলেন, বিএনপি রাজনৈতিকভাবে যে ধরনের কৌশলই গ্রহণ করুক না কেন এটা তাদের নিজস্ব বিষয়। এ বিষয়ে আমাদের কোনো মাথা ব্যথা নেই।

শনিবার রাজধানীর নিউমার্কেট এলাকায় আওয়ামী লীগের সোহরাওয়ার্দী উদ্যানের ৭ মার্চের জনসভা সফল করার লক্ষ্যে লিফলেট বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। আগামী ৭ মার্চ ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের উদ্যোগে এ জনসভা অনুষ্ঠিত হবে। জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লিফলেট বিতরণ অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের সংবিধান অনুযায়ী অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি। তিনি বলেন, নিয়ম অনুযায়ী দেশের গণতন্ত্র চলবে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা কারও উপদেশের দিকে তাকিয়ে নেই। আমরা একটি ভালো নির্বাচন করতে চাই। তিনি বলেন, একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য কারও উপদেশ দেয়ার প্রয়োজন নেই। কারণ তারা ধোয়া তুলশী পাতা নয়। তাদের দেশের গণতন্ত্রের অবস্থা সম্পর্কেও আমরা জানি। তিনি বলেন, আমরা একটি রাজনৈতিক দল হিসেবে নিজেদের বিবেক ও দেশের জনগণের চাপে সবার কাছে গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন করতে চাই।

সেতুমন্ত্রী বলেন, আগামী ৭ মার্চের জনসভাকে স্মরণকালের সবচেয়ে বড় জনসভায় পরিণত করার লক্ষ্যে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রচার কার্যক্রম চালানো হচ্ছে। তিনি বলেন, গত ১ মার্চ থেকে জনসভাকে সফল করার লক্ষ্যে মাইকিং চলছে। পাড়া-মহল্লায়, মার্কেট ও বাসায় বাসায় আওয়ামী লীগের জনসভার হ্যান্ডবিল প্রচার করা হচ্ছে।

Be the first to comment on "বিএনপির কৌশল নিয়ে আওয়ামী লীগের মাথা ব্যথা নেই"

Leave a comment

Your email address will not be published.




20 + 6 =