সীমান্তে অতিরিক্ত সেনা : মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের ওপারে ভারী অস্ত্রসহ মিয়ানমারের অতিরিক্ত সেনা মোতায়েনকে কেন্দ্র করে দেশটির রাষ্ট্রদূত লুইন উককে তলব করেছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এম খোরশেদ আলমের দফতরে মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হয়। এসময় বাংলাদেশের পক্ষ থেকে তাকে একটি নোট ভারবাল দেয়া হয়। সীমান্তে অতিরিক্ত সেনা মোতায়েনের বিষয়ে তার কাছে জানতে চাওয়া হয়। এমন আচরণ দ্বিপক্ষীয় সম্পর্কের জন্য ভালো নয় বলে তাকে জানানো হয়েছে।

উল্লেখ্য, মিয়ানমার সেনাবাহিনী তুমব্রু সীমান্তে অবস্থান নেয়ায় সেখানকার রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। বৃহস্পতিবার সকাল থেকে তুমব্রু সীমান্তের এক কিলোমিটার মধ্যে দেশটির দুই শতাধিক সেনা সদস্য সশস্ত্র অবস্থান নেয়।

নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরোওয়ার কামাল বলেন, নো ম্যান্স ল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গাদের ভয়ভীতি দেখানোর জন্য মিয়ানমারের সেনাবাহিনী এমন কাজ করেছে। কেউ যেন অনুপ্রবেশ করতে না পারে সেজন্য সীমান্তে বিজিবি সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে।

এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমার কেন সমরাস্ত্র প্রদর্শন করছে তা জানার চেষ্টা করেছি।তারা জানিয়েছে, রোহিঙ্গারা নিজ গ্রামে ফেরত যাচ্ছে- এমন খবরে মিয়ানমারের বিজিপি (বর্ডার গার্ড পুলিশ) নিরাপত্তা বৃদ্ধি করেছে।

Be the first to comment on "সীমান্তে অতিরিক্ত সেনা : মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব"

Leave a comment

Your email address will not be published.




15 − 13 =