দুই দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করবে বিএনপি

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি ও নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা দিয়েছে দলটি।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের ফুটপাতে পথচারী ও রিকশাচালকদের হাতে লিফলেট বিতরণ শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

তিনি বলেন, আমাদের প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজকে সারা দেশে বিএনপির বক্তব্যসংবলিত লিফলেট বিতরণ করা হচ্ছে। দেশনেত্রীর মুক্তির দাবি করে, কী অন্যায় তার প্রতি করা হয়েছে সেই বক্তব্য আমরা লিফলেটের মাধ্যমে জনগণকে জানাচ্ছি।

রিজভী জানান, এ লিফলেট বিতরণ কর্মসূচি ঢাকাসহ সারা দেশে চলবে। আমাদের জাতীয় নেতৃবৃন্দরা এটির সঙ্গে অন্তর্ভুক্ত থাকবেন এবং সারা দেশে নেতাকর্মীরা এ লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। তারা মানুষের কাছে এটি দেবেন। মানুষ এটি পড়বেন কত অন্যায়ভাবে দেশনেত্রীকে সরকারের একটি ক্রোধের মনোবৃত্তির মাধ্যমে তাকে জরাজীর্ণ পরিত্যক্ত কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, আমাদের আন্দোলন অব্যাহত থাকবে, আমাদের আন্দোলন চলবে। আমাদের এই আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটাব। তারা গায়ের জোরে বিচারিক প্রশাসনকে কব্জা করে বিরোধী দলকে নিশ্চিহ্ন করার প্রক্রিয়া যদি চালায় জনতাকে সঙ্গে নিয়ে তা রুখে দাঁড়াবে বিএনপি। তারই অংশ হিসেবে এ কর্মসূচি শুরু করেছে।

এ সময়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Be the first to comment on "দুই দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করবে বিএনপি"

Leave a comment

Your email address will not be published.




12 − eight =