ক্ষমতা হারাচ্ছেন ট্রাম্প জামাতা

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : ক্ষমতা হারাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা জেয়ার্ড কুশনার। এতদিন প্রেসিডেন্টের উপদেষ্টা হিসেবে অতি গোপনীয় যেসব গোয়েন্দা রিপোর্ট তিনি পেতেন এখন থেকে সেগুলো আর তিনি পাচ্ছেন না। মার্কিন গণমাধ্যমে এমন খবর নিশ্চিত করা হয়েছে। খবর বিবিসি।

মার্কিন প্রেসিডেন্টের ঊর্ধ্বতন উপদেষ্টা হিসেবে ট্রাম্পের প্রতিদিনের অতি গোপনীয় গোয়েন্দা রিপোর্ট পাবার ক্ষমতা ছিল কুশনারের। তার সেই ক্ষমতা খর্ব করা হয়েছে বলে গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

তার অতীত ইতিহাস থেকে সব তথ্য জানা শেষ না হওয়ায় এ ধরনের গোপনীয় রিপোর্ট পাবার যে সাময়িক অধিকার তাকে দেয়া হয়েছিল তা বন্ধ করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কুশনারের আইনজীবী অ্যাবে লওইল।

তবে শীর্ষ গোয়েন্দা রিপোর্ট না পেলেও কুশনারের গুরুত্বপূর্ণ কাজে কোনো প্রভাব পরবে না বলে জানিয়েছেন তার আইনজীবী। গোপনীয়তা রক্ষার বিষয়ে হোয়াইট হাউস আরো যে শৃঙ্খলা আরোপ করছে- এ সিদ্ধান্ত তারই প্রমাণ বলে ধারণা করা হচ্ছে।

এর আগে প্রেসিডেন্টের চিফ অব স্টাফ জন কেলি জানিয়েছিলেন যে, শীর্ষ নিরাপত্তা অনুমোদন পাওয়া ব্যক্তিদের তালিকা আরো সংক্ষিপ্ত করা হবে। রাজনীতিতে অনভিজ্ঞ কুশনার উপদেষ্টার পদ পাবার পর কিছু গুরুত্বপূর্ণ দায়িত্বও পেয়েছিলেন।

তিনি মধ্যপ্রাচ্যে শান্তি প্রচেষ্টা বা মেক্সিকোর সাথে সম্পর্ক রক্ষার মতো বিষয়গুলোতেও তার স্থায়ী নিরাপত্তা অনুমোদন না পাওয়া সমস্যার সৃষ্টি করছিল। এছাড়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ সংশ্লিষ্টতায় রাশিয়ার সাথে সম্পর্ক নিয়ে আগে থেকেই সমালোচিত ছিলেন ট্রাম্পের জামাতা কুশনার।

Be the first to comment on "ক্ষমতা হারাচ্ছেন ট্রাম্প জামাতা"

Leave a comment

Your email address will not be published.




three × two =