আর্সেনালকে হারিয়ে লিগ কাপের শিরোপা জিতল সিটি

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : আর্সেনালকে হারিয়ে ইংলিশ লিগ কাপের শিরোপা পুনরুদ্ধার করেছে ম্যানচেস্টার সিটি। রোববার লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে গানারদের ৩-০ গোলে হারায় গার্দিওলার শিষ্যরা। ২০১৬ সালে দায়িত্ব নেয়ার পর গার্দিওলার অধীনে এটাই সিটির প্রথম শিরোপা।

ওয়েম্বলি স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ জমে ওঠে। ম্যাচের অষ্টম মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল আর্সেনাল। তবে ছয় গজ বক্স থেকে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের নেওয়া শট ঠেকিয়ে দেন ব্রাভো।

ম্যাচের ১৮ মিনিটে ম্যানচেস্টার সিটিকে লিড এনে দেন আগুয়েরো। গোলরক্ষক ব্রাভোর লম্বা করে নেওয়া শট থেকে পাওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠান আগুয়েরো।

ম্যাচের ২৩ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল আর্সেনাল। তবে রামজির শট ঠেকিয়ে দেন সিটির গোলরক্ষক। আট মিনিট পর উইলশেয়ারের আরেকটি প্রচেষ্টা রুখে চিলির এই গোলরক্ষক।

বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করেন কোম্পানি। ম্যাচের ৫৮ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্ডোগানের নেয়া শট পা বাড়িয়ে শুধু বলের দিকটা পাল্টে দেন বেলজিয়ামের ডিফেন্ডার কোম্পানি। সাত মিনিট পর ব্যবধান আরও বাড়ান সিলভা। বাকি সময় আর গোল না হলে শিরোপা জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে সিটি।

Be the first to comment on "আর্সেনালকে হারিয়ে লিগ কাপের শিরোপা জিতল সিটি"

Leave a comment

Your email address will not be published.




18 − 4 =