হার্টথ্রব নায়িকা শ্রীদেবী আর নেই

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : বলিউড তারকা শ্রীদেবী মারা গেছেন। ৫৪ বছর বয়সে এই হিরোইন দুবাইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শনিবার রাত সাড়ে ১১টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। এ সময় তার বয়স হয়েছিল ৫৪ বছর। শ্রীদেবীর মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

তিনি বিয়ে করেছিলেন চিত্র প্রযোজক বনি কাপুরকে। শ্রীদেবীর মৃত্যুর সংবাদটি গণমাধ্যমকে জানিয়েছেন তার স্বামীর ছোট ভাই সঞ্জয় কাপুর।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, একটি পারিবারিক অনুষ্ঠানে অংশ নিতে দুবাই আসেন শ্রীদেবী। এ সময় সঙ্গে ছিলেন স্বামী বনি কপূর ও ছোট মেয়ে খুশি। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে মৃত্যু হয় তার।

১৯৬৭ সালে শিশুশিল্পী হিসেবে রূপালী পর্দায় তার অভিষেক ঘটে। ‘আম্মা ইয়ানগার আয়াপ্পান’ সিনেমার মাধ্যমে তার সিনেমার যাত্রা শুরু। এখানে তিনি তার ক্যারিয়ার শুরু করেন শিশু শিল্পী হিসেবে। ভারতের অন্যতম সেরা নায়িকা ছিলেন তিনি। ২০১৩ সালে তাকে ভারতের চতুর্থ সর্বোচ্চ সম্মান পদ্মশ্রী পদকে ভূষিত করা হয়।

শ্রীদেবী তামিল, তেলেগু, হিন্দি, মালায়ালাম এবং কিছু কন্নড় সিনেমায় চুটিয়ে কাজ করেছেন। তার ঝুলিতে ৩০০টি সিনেমা রয়েছে। ৫০ বছরেরও বেশি সময় বক্স অফিসে রাজত্ব করেছেন শ্রীদেবী। অগণিত বলিউডের সিনেমায় তিনি তার অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন। সংসারে মনযোগী হওয়ার পর একটি দীর্ঘ বিরতি নিয়েছিলেন তিনি। পরে ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ সিনেমার মাধ্যমে বলিউডে কামব্যাক করেন। ২০১৭ সালে শ্রীদেবীর ‘মম’ ছবিটি বক্স অফিসে যথেষ্ট সাফল্য পেয়েছিল। এটিই তার শেষ সিনেমা।

‘মিস্টার ইন্ডিয়া’ ছাড়াও ‘সাদমা’ সিনেমা বলিউডে শ্রীদেবীর আলাদা জায়গা গড়ে দিয়েছিল। অনেক সিনেমা সমালোচকরাও বলেন, শ্রীদেবী অভিনীত ‘লামহে’ ভারতীয় সিনেমার ১০০ বছরের ইতিহাসে সেরা ১০টি রোমান্টিক সিনেমার মধ্যে অন্যতম। কথা ছিল, ‘মিস্টার ইন্ডিয়া ২’ এবং ‘ইংলিশ ভিংলিশ ২’ এর মাধ্যমে আবারও পর্দা কাঁপাবেন তিনি। কিন্তু সেই যাত্রা থেমে গেলো মাঝপথেই।

Be the first to comment on "হার্টথ্রব নায়িকা শ্রীদেবী আর নেই"

Leave a comment

Your email address will not be published.




20 − six =