অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রীর পদত্যাগ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : নারী সহকর্মীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে ঘর ভাঙার খবর ছড়িয়েছে আগেই। এবার বিবাহ বর্হিভূত ওই সম্পর্কের জের ধরেই পদত্যাগ করতে বাধ্য হলেন অস্ট্রেলিয়ার উপ-প্রধানমন্ত্রী বার্নাবি জয়েসের। গত ডিসেম্বরে বার্নাবি জয়েসের ঘর ভেঙেছে বলে খবর প্রচার হলেও তা জনসম্মুখে আসে বেশ কিছুদিন আগেই। সাবেক নারী সহকর্মী ভিকি ক্যাম্পিয়নের গর্ভে জয়েসের সন্তান রয়েছে বলে অভিযোগ উঠেছে। খবর বিবিসি।

পরকীয়ার জের ধরে বেশ কিছুদিন ধরেই তীব্র চাপের মধ্যে রয়েছেন বার্নবি জয়েস। শুক্রবার মন্ত্রীসভা থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি জানিয়েছেন, জোট সরকারের ন্যাশনাল পার্টির শীর্ষ পদ থেকেও সোমবার অব্যাহতি নেবেন।

বার্নবি জয়েস পরকীয়ায় জড়িয়ে মন্ত্রীসভার নীতি ভঙ্গ করেছেন বলে অভিযোগ উঠেছে। শুক্রবার নিজের পদত্যাগের সিদ্ধান্তকে সার্কিট ব্রেকার হিসেবে উল্লেখ করেছেন বার্নবি জয়েস। সিডনির স্থানীয় দৈনিক ডেইলি টেলিগ্রাফে প্রেমিকা ভিকি ক্যাম্পিয়ন গর্ভবতী বলে খবর প্রকাশিত হয়।

এর পরেই বার্নাবি জয়েস জাতীয় টেলিভিশনে তার সাবেক সহকর্মীর সঙ্গে পরকীয়া সম্পর্কের কথা স্বীকার করেন। তবে সাংবাদিকদের কাছে বার্নবি জয়েস বলেন, তার ব্যক্তিগত জীবন নিয়ে প্রকাশ্যে আলোচনা করার কিছু নেই।

দু’সপ্তাহ ধরেই অস্ট্রেলিয়ার এই রাজনীতিবিদ সংবাদের শিরোনাম হয়েছেন। গত সপ্তাহেই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল প্রকাশ্যে এই উপ-প্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করে বলেন, মন্ত্রীদের তাদের কর্মচারীদের সঙ্গে যৌন সম্পর্কে জড়ানোর বিষয়ে সতর্ক থাকা উচিত। তাদের এ ধরনের সম্পর্ক করা উচিত নয়।

Be the first to comment on "অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রীর পদত্যাগ"

Leave a comment

Your email address will not be published.




9 + 14 =