অনুশীলনে ফিরলেন সাকিব

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : আঙ্গুলের চোট কাটিয়ে উঠছেন অবশেষে সাকিব আল হাসান। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাম হাতের আঙ্গুলে যে ব্যাথা পেয়েছিলেন, সেটা কাটিয়ে উঠতেই অন্তত এক মাস কাটিয়ে দিতে হলো বাংলাদেশের বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। যে কারণে তিনি খেলতে পারেননি টেস্ট সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজও।

অবশেষে আজ (বৃহস্পতিবার) তিনি ফিরেছেন অনুশীলনে। বেলা ১১টার দিকে তিনি অনুশীলন করতে নামেন বিসিবি একাডেমি মাঠে। সেখানে কিছুক্ষণ রানিং করেছেন। এরপর প্রায় দেড় ঘণ্টা কাটিয়েছেন জিমনেশিয়ামে। প্রায় দুই ঘণ্টা ধরে ফিটনেস অনুশীলন করার পর সাংবাদিকদের সাকিব আল হাসান জানালেন, তার আঙ্গুলের ব্যাথা অনেকটা ভালো হওয়ার পথে।

২৭ জানুয়ারি ছিল ত্রিদেশীয় সিরিজের ফাইনাল। ওই ম্যাচেই ফিল্ডিং করতে গিয়ে বাম হাতের কনিষ্ঠ আঙ্গুলের গোড়ায় ছিড়ে যায় তার। পরে সেখানেই সেলাই করতে হয়েছে। চোট পাওয়া সেই আঙ্গুল নিয়ে তো ফাইনালের বাকি অংশে খেলা সম্ভব হয়নিই, সঙ্গে মিস করেছেন টেস্ট সিরিজ। টি-টোয়েন্টিতে ফেরার আশা থাকলেও সেখানে খেলতে পারেননি তিনি। তার এই অনুপস্থিতি পুরো সিরিজেই বেশ ভুগিয়েছে বাংলাদেশ দলকে।

যদিও, আগে থেকেই বলা হচ্ছিল, চোট কাটিয়ে তিনি ফিরবেন শ্রীলঙ্কার নিদাহাস ট্রফিতে। আজ অনুশীলনে তার ফিরে আসার অর্থই হলো বাংলাদেশ দলের জন্য সুখবর। টানা একের পর এক দুঃসংবাদের মধ্যে তার এই ফিরে আসাটা দারুণ সুসংবাদ। আজ অনুশীলন করার পর মিডিয়ার মুখোমুখি হননি সাকিব। তবে, দু’একজনের সঙ্গে ব্যক্তিগত আলাপচারিতায় শুধু এটুকু জানিয়েছেন, ‘এখন অনেক ভালো অবস্থায় আছি। তবে এটা নিয়ে চিকিৎসকেরাই ভালো বলতে পারবেন।’

অনুশীলনে ফিরে আসলেও সাকিব শুধু রানিং এবং জিম করেছেন। বোলিং কিংবা ব্যাটিং করেননি। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, পূর্ণ অনুশীলনে আরও তিন-চার দিন লেগে যেতে পারে সাকিবের।

তিনি বলেন, ‘বোলিং সে দ্রুতই শুরু করতে পারবে। ব্যাটিং কবে শুরু করতে পারে, সেটিই হচ্ছে কথা। দ্রুত সেরে উঠছে, ৫০-৬০ ভাগ আঙুলের ভাঁজ খুলতে পারছে। ব্যাটিং শুরু করতে হয়তো তিন-চার দিন লেগে যেতে পারে। সব ঠিক থাকলে শ্রীলঙ্কা নিদাহাস ট্রফিতে তাকে আশা করা যেতে পারে।’

Be the first to comment on "অনুশীলনে ফিরলেন সাকিব"

Leave a comment

Your email address will not be published.




20 + 20 =