চাঁদপুরে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : চাঁদপুরের মতলব উত্তরে মাসুদ রানা নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুর ১২টার দিকে চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. ইয়াসিন বেপারী (২৪), মো. আব্দুল খালেক মোল্লা (৩২), মো. ফারুক ওরফে নবী (২৫), মো. সেলিম মাঝী (২২), মো. আলী মুন্সী (২৮)।

রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত ৫ আসামির মধ্যে মো. ফারুক ওরফে নবী (২৫) ও মো. আলী মুন্সী(২৮) আদালতে উপস্থিত থাকলেও বাকি ৩ আসামি পলাতক রয়েছেন।

মামলার বিবরণী থেকে জানা যায়,২০০৮ নালের ৫ অক্টোবর সন্ধ্যায় মাসুদ রানাকে আসামি মো. আলী তাদের বাড়িতে গিয়ে ডেকে নিয়ে আসে। ওই রাতে মাসুদ রানা বাড়িতে না আসায় তাকে স্বজনরা বহু খোঁজাখুঁজি করেও পায়নি। পরে আসামি মো. আলীর কাছে মাসুদের কথা জানতে চাইলে সে জানায়, ইয়াসীন বেপারী, ফারুক ওরফে নবী, মাসুদ রানাসহ আলফু প্রধানের বাড়ির কাছে চা খেয়ে তাদের সেখানে রেখে চলে আসি। মাসুদকে না পেয়ে তার বাবা মো. রবিউল দর্জি (৫০) ২০০৮ সালের ১৪ আগস্ট মতলব উত্তর থানায় একটি জিডি করেন। অবশেষে ১৫ আগস্ট সকাল সাড়ে ১০টায় মতলব উত্তরের গোয়াল ভাওর একটি ডোবায় কচুরিপানার নিচে মাসুদ রানার মরদেহ পাওয়া যায়। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

দীর্ঘ তদন্তের পর তদন্তকারী কর্মকর্তা ২০০৯ সালের ৩০ মার্চ আদালতে আটজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। ৩৪ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিজ্ঞ জজ পাঁচজনের মৃত্যুদণ্ড ও তিনজনকে বেকসুর খালাস দেন।

Be the first to comment on "চাঁদপুরে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড"

Leave a comment

Your email address will not be published.




19 + eight =