আজ ফোরজি যুগে প্রবেশ করবে বাংলাদেশ

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : অবশেষে চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক তথা ফোরজি আজ সোমবার চালু হচ্ছে। এ দিন সন্ধ্যা ৭টায় রাজধানীর ঢাকা ক্লাবে ফোরজি চালুর অনুমোদন পাওয়া গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটকের শীর্ষ নির্বাহীদের হাতে লাইসেন্স তুলে দেওয়া হবে। লাইসেন্স পাওয়ার কয়েক মিনিটের মধ্যেই ফোরজি চালু হবে বলে জানা গেছে।

লাইসেন্স হস্তান্তর অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। জানা গেছে, টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদও এ সময় উপস্থিত থাকবেন । লাইসেন্স পাওয়ার পরপরই মোবাইলফোন অপারেটরগুলো ফোরজি সেবা চালু করবে বলে ঘোষণা দিয়েছে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি আগেই জানিয়েছেন, তারা এক হাতে লাইসেন্স নেবেন, অন্য হাতে ফোরজি চালু করবেন।
রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, লাইসেন্স পাওয়ার কয়েক মিনিটের মধ্যে ফোরজি সেবা চালু করবে রবি।

বাংলালিংককের প্রধান নির্বাহী এরিক অস গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, সোমবার ফোরজি সেবা চালুর জন্য আমরা আগ্রহের সঙ্গে অপেক্ষা করছি।

জানা গেছে, আনুষ্ঠানিকভাবে লাইসেন্স গ্রহণের পরপরই ফোরজি সেবা চালু করবে বাংলালিংক। যদিও ১৩ ফেব্রুয়ারি তরঙ্গ নিলামের পরপরই অপারেটরটি জানিয়েছিল ২১ ফেব্রুয়ারি অপারেটরটি ফোরজি চালু করবে। সে সময় লাইসেন্স হস্তান্তরের কথা ছিল ২০ ফেব্রুয়ারি। বিটিআরসি লাইসেন্স প্রদানের তারিখ একদিন এগিয়ে আনলে অপারেটরটিও তাদের আগের ঘোষণা থেকে সরে এসে লাইসেন্স গ্রহণের পরপরই ফোরজি সেবা চালুর বিষয়টি ঘোষণা দেয়। অপারেটরটি ফোরজি সেবা চালুর প্রথম দিনেই ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটের বিশেষ কিছু এলাকায় এ সেবা চালু করবে।

রাষ্ট্রায়ত্ত মোবাইলফোন অপারেটরও যেকোনও সময় ফোরজি সেবা চালু করবে বলে জানা গেছে। তবে একটি দায়িত্বশীল সূত্র জানাচ্ছে, ফোরজি সেবা চালুর জন্য এখনও পুরোপুরি প্রস্তুত নয় টেলিটক। অবকাঠামো তৈরির কাজ এখনও শেষ হয়নি বলে জানা গেছে।

 

 

Be the first to comment on "আজ ফোরজি যুগে প্রবেশ করবে বাংলাদেশ"

Leave a comment

Your email address will not be published.




14 − 1 =