খালেদার মুক্তির জন্য ফের ‘শান্তিপূর্ণ’ কর্মসূচি বিএনপির

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুই দফা টানা কর্মসূচি শেষে দুই দিন বিরতি দিয়ে বিক্ষোভসহ তিন দিনের নতুন কর্মসূচি দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- শনিবার দেশব্যাপী গণস্বাক্ষর অভিযান, রবিবার সারাদেশে জেলা প্রশাসকের কাছে স্মরকলিপি দেওয়া ও মঙ্গলবার ঢাকা মহানগর ছাড়া জেলা-মহানগরগুলোতে বিক্ষোভ-সমাবেশ।

মির্জা ফখরুল বলেন, মিথ্যা, ভুয়া ও জাল নথির দিয়ে সাজানো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হলো।

আমরা পরিস্কার করে বলছি, আমরা শান্তি চাই, আমরা কোনো সংঘাত চাই না। আমরা দেশে একটা শান্তিপূর্ণ অবস্থা তৈরি করতে চাই, যে অবস্থার মধ্যে আমরা আগামী নির্বাচনে জনগণ যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সেই অবস্থা তৈরি করতে চাই। সেই লক্ষ্যেই আমরা শান্তিপূর্ণ কর্মসূচি দিচ্ছি।

২২ ফেব্রুয়ারি পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে জানিয়ে বিএনপি মহসচিব বলেন, “রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে একটি সমাবেশের জন্য আমরা অনুমতি চাইব। …আমরা আশা করব, সোহরাওয়ার্দীতে জনসভা করার অনুমতি সরকার দেবে।”

এর জন্য শিগগির তারিখ ঠিক করে জানানো হবে বলে মির্জা ফখরুল জানান।

৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার। এরপর থেকে নাজিমউদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পুরনো ভবনে রাখা হয়েছে তাকে।

খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর তার মুক্তি দাবিতে প্রথম দফায় গত ৯ ও ১০ ফেব্রুয়ারি দুই দিন সারাদেশে বিক্ষোভ করে বিএনপি। এরপর তারা টানা তিন দিনের কর্মসূচি দিয়েছিল, যা বুধবার অনশনের মধ্য দিয়ে শেষ হয়।

তিন দিনের কর্মসূচির অংশ হিসেবে সোমবার দেশব্যাপী মানববন্ধন এবং মঙ্গলবার অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি।

এদিকে খালেদা জিয়ার সাজার রায়ের সত্যায়িত কপি না পাওয়া যাওয়ায় এখনও আদালতে তার জামিন আবেদন হয়নি।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরবত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, আতাউর রহমান ঢালী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।

Be the first to comment on "খালেদার মুক্তির জন্য ফের ‘শান্তিপূর্ণ’ কর্মসূচি বিএনপির"

Leave a comment

Your email address will not be published.




3 − 1 =