তিন দিনে বাংলাদেশের প্রয়োজন ৩৩৯

Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্ট জিতে সিরিজে সমতা ফেরানোর জন্য বাংলাদেশের চাই ৩৩৯ রান। আজ তৃতীয় দিনের শুরুতেই শ্রীলঙ্কার দুই উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ২২৬ রানে অলআউট হয়ে গেছে শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করেছিল ২২২ রান। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ করেছিল ১১০ রান। ১১২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করেছিল শ্রীলঙ্কা। সেখানেও সংগ্রহটা খুব বেশি বড় করতে পারেনি লঙ্কান ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বল হাতে জ্বলে উঠেছিলেন তাইজুল ইসলাম। এবার তিনি নিয়েছেন চারটি উইকেট। তিনটি উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

ঢাকা টেস্টের প্রথম দিন বল হাতে দারুণ নৈপুণ্য দেখিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। দুর্দান্ত বোলিং করে শ্রীলঙ্কাকে মাত্র ২২২ রানে বেঁধে ফেলেছিলেন আবদুর রাজ্জাক, তাইজুল ইসলাম। কিন্তু নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে সেভাবে জ্বলে উঠতে পারননি মাহমুদউল্লাহর দল। অলআউট হয়ে গিয়েছিল মাত্র ১১০ রানে। অন্য ব্যাটসম্যানরা যেখানে ব্যর্থতার পরিচয় দিয়েছেন, সেখানে ৩৮ রানে অপরাজিত থেকে বাংলাদেশের পক্ষে একাই লড়েছেন মেহেদী হাসান মিরাজ।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ২২২ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২ রান সংগ্রহ করতেই বাংলাদেশ হারিয়েছিল প্রথম সারির তিন ব্যাটসম্যান তামিম ইকবাল, মুমিনুল হক ও মুশফিকুর রহিমকে। দিনের শেষ পর্যায়ে ইমরুল কায়েসও ফিরেছিলেন ১৯ রান করে। গতকাল দ্বিতীয় দিনের শুরুতে লিটন দাস সাজঘরে ফিরে গেছেন ২৫ রান করে। ১৭ রান করে অধিনায়ক মাহমুদউল্লাহ ইঙ্গিত দিয়েছিলেন ঘুরে দাঁড়ানোর। কিন্তু সেই ১৭ রানেই সাজঘরে ফিরতে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে। সাব্বির রহমান আউট হয়েছেন শূন্য রানে। ১ রান করে এসেছে আবদুর রাজ্জাক ও তাইজুল ইসলামের ব্যাট থেকে।

 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে কুশল মেন্ডিসের ৬৮, রোসেন সিলভার ৫৬, দিলরুয়ান পেরেরার ৩১ ও আকিলা ধনঞ্জয়ের ২০ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ২২২ রান জমা করেছিল শ্রীলঙ্কা।স্তাফিজুর রহমান ২টি উইকেট নেন।

 

প্রথম ইনিংসে শ্রীলংকার করা ২২২ রানের জবাবে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের চরম ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় টাইগাররা।

 

স্বাগতিকদের পক্ষে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৩৮* রান করেন মেহেদি হাসান মিরাজ। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস করেন ২৫ রান।

 

শ্রীলংকার পক্ষে সুরঙ্গা লাকমল ও আকিলা ধনঞ্জয়া তিনটি করে এবং দিলরুয়ান পেরেরা দুটি উইকেট নেন।

Be the first to comment on "তিন দিনে বাংলাদেশের প্রয়োজন ৩৩৯"

Leave a comment

Your email address will not be published.




1 × five =